এসকে সুলতান, আশুলিয়া : সাভারের আশুলিয়ায় বাড়ির সামনে পার্কিং করায় প্রাইভেটকার ভাঙচুর করেছে ভবন মালিকের ছেলে। ঢাকা থেকে প্রাইভেটকারটি ভাড়া করে একটি শ্রমিক ফেডারেশনের প্রতিনিধি দল আশুলিয়ায় প্রশিক্ষণ কার্যক্রমে এসেছিলেন। ভাংচুরের পরে স্থানীয় শ্রমিক নেতাকর্মীরা এসে সেই বাড়ির সামনে অবস্থান নেয়। গ্রেপ্তারের দাবীতে বিভিন্ন স্লোগান দেন ও পুলিশের গাড়ির সামনে শুয়ে পড়েন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে সজীব (২২) নামের এক যুবককে আটক করে পুলিশ।

গতকাল শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৫ টার দিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল মামুন। এর আগে দুপুরে আশুলিয়ার গাজিরচটের মুন্সিপাড়া এলাকার রহুল আমিনের বাড়ির সামনে এই গাড়ি ভাঙচুর করা হয়।

আটক সজীব গাজিরচটের মুন্সিপাড়া এলাকার রহুল আমিনের ছেলে। এ ঘটনায় আটককৃতের বড়ভাই রাজীবুল হক রাজীব পলাতক রয়েছে।

ভুক্তভোগী শ্রমিকনেতা সেহেলী আফরোজ লাভলী জানান, আন্তর্জাতিক সংগঠন "থ্রীএফ" এর অর্থায়নে আশুলিয়ার ইউনিক এলাকায় শ্রমিকদের সচেতনতামূলক ট্রেনিং এর আয়োজন করে ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নামের একটি শ্রমিক সংগঠন। তারা একটি প্রাইভেটকারে যোগে ট্রেনিংয়ে এসে চালককে গাড়ি পার্কিং করতে বলেন। পরে চালক রুহুল আমিন নামের ওই ব্যাক্তির বাড়ির সামনে গাড়ি পার্কিং করে দুপুরের খাবার খেতে যান। খেয়ে এসে দেখেন তার গাড়ি রাজীব নামের এক যুবক ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে ভাঙচুর করেন। চালককে মারধর করে গাড়ির চাবি কেড়ে নিয়ে তাদের বাড়ির পার্কিংয়ে জোনে গাড়ি রেখে দেন। গাড়িতে থাকা তিন লাখ টাকা ও গুরুত্বপূর্ণ কাগজও খোয়া যাওয়ার অভিযোগও করেন তিনি।

স্থানীয় শ্রমিক নেতা অরবিন্দু বেপারী বলেন, ঘটনার পর পর অভিযুক্ত রাজীব উপস্থিত থাকলেও পুলিশ তাকে আটক করেনি। উল্টো পালিয়ে যেতে সুযোগ করে দেন।

স্থানীয়রা জানায়, রাজীব মাদকাসক্ত। তিনি তার পরিবারের নিয়ন্ত্রণের বাইরে। যখন যা ইচ্ছা করেন তাই করেন। তার কোন প্রতিকার কিংবা ব্যবস্থা পরিবার থেকে নেওয়া হয় না। এর আগেও তিনি বাড়ির সামনে থাকা রিক্সা ও ভ্যান কোন কারণ ছাড়াই ভাঙচুর করেছেন।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল-মামুন বলেন, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। একই সাথে রাজীব নামের ওই যুবককে আটকে অভিযান অব্যাহত রয়েছে।

(এসকেএস/এসপি/সেপ্টেম্বর ২৫, ২০২২)