রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর সদর উপজেলায় পূর্ব শত্রুতার জেরে মাছের খামারে বিষ ঢেলে খামারের সব মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা শুক্রবার বাঁশচড়া ইউনিয়নের পশ্চিম জামিরা গ্রামে ময়নাল হকের মাছের খামারে এই ঘটনা ঘটে।

খামার মালিক ময়নাল হক জানান, প্রতিবেশী ফজলুল হক, কাজিম উদ্দিন, উজ্জ্বল, দুলাল উদ্দিনের সঙ্গে আমার জমি সংক্রান্ত বিরোধে মামলা চলছে। শুক্রবার সন্ধ্যায় উজ্জ্বলের নেতৃত্বে ৭/৮ জনের একদল দুর্বৃত্ত প্রথমে পশ্চিম জামিরা এলাকায় তার রাইস মিলে হামলা ও ভাংচুর করে। পরে তার বাড়িতে গিয়ে হামলা চালায় দুর্বৃত্তরা। মিল আর বাড়িতে ময়নাল হককে খুঁজে না পেয়ে দুর্বৃত্তরা তার স্ত্রীকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ সময় ময়নাল হককে মামলা তুলে নেওয়ার জন্য সাত দিনের সময় বেঁধে দিয়ে যায় দুর্বৃত্তরা। মামলা তুলে না নিলে ময়নাল হক ও তার পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকি দেয় দুর্বৃত্তরা। বাড়ি থেকে বের হয়ে দুর্বৃত্তরা তার খামারের পুকুরে বিষ ঢেলে দেয়। প্রথমে কয়েকটি মাছ মরে ভেসে উঠলেও মাছের মড়ক মনে করে তিনি আমলে নেননি।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে পুকুরের সব মাছ মরে ভেসে উঠতে থাকে। পুকুরের বিভিন্ন প্রজাতির প্রায় ১৪/১৫ মন মাছ মরে ভেসে উঠেছে।

রাইস মিল ও বসতবাড়িতে হামলা এবং পুকুরের বিষ ঢেলে মাছ মেরে ফেলার ঘটনায় ফজলুল হক, কাজিম উদ্দিন, উজ্জ্বল, দুলাল উদ্দিনসহ পাঁচ জনের নামে নরুন্দি তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত ময়নাল হক।

(আরআর/এএস/সেপ্টেম্বর ২৫, ২০২২)