স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুল লতিফ সিদ্দিকীর ভাগ্য নির্ধারিত হচ্ছে আজ রবিবার রাতে। দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির জরুরি সভাতেই সিদ্ধান্ত হতে যাচ্ছে লতিফ সিদ্দিকী কেবল প্রেসিডিয়ামের পদ থেকে অব্যাহতি পাচ্ছেন, না দলের প্রাথমিক সদস্য পদও হারাচ্ছেন।

আওয়ামী লীগের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘লতিফ সিদ্দিকী সাহেবের বিষয়ে কাল (রবিবার) আলোচনা হবে। এ ছাড়া সাংগঠনিক কার্যক্রম ও দেশের বর্তমান পরিস্থিতি নিয়েও আলোচনা হবে।’

সূত্রে জানা গেছে, লতিফ সিদ্দিকী ইস্যুই শুধু নয়, সারাদেশে দলটির সাংগঠনিক শক্তি বৃদ্ধির লক্ষ্যে গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাতে গঠিত সাংগঠনিক টিমের বিষয়েও কথা বলবেন প্রধানমন্ত্রী। এমনকি যে সব জেলার দায়িত্ব লতিফ সিদ্দিকীকে দেওয়া হয়েছিল তা পরিবর্তন করে নতুন কাউকে দেওয়া হতে পারে।

গণভবনে অনুষ্ঠিত ২০ সেপ্টেম্বরের সভায় সকল স্তরের সাংগঠনিক শাখাগুলোর সম্মেলন দ্রুত সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়। এ সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য ১০টি টিম গঠিত হয়। ঘোষিত ১০ টিমের মধ্যে লতিফ সিদ্দিকীর দায়িত্ব ছিল রংপুর বিভাগ ও বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে। এ ছাড়া বৈঠকে কেন্দ্রীয় নেতাদের যে সব অঞ্চলের দায়িত্ব দেওয়া হয়েছে সেগুলো দ্রুত বাস্তবায়নের পরিকল্পনাও নেওয়া হতে পারে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এ বিষয়ে বলেন, ‘দলের সাংগঠনিক তৎপরতা ও লতিফ সিদ্দিকীর বিষয়ে ইতোপূর্বে নেওয়া সিদ্ধান্ত কাল বাস্তবায়িত হতে পারে।’

এদিকে শনিবার দুপুরে মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া জানিয়েছেন, লতিফ সিদ্দিকীকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় থেকে অপসারণের প্রজ্ঞাপন প্রস্তুত রাখা হয়েছে।

দল থেকে বহিষ্কার করা হলে সংসদ সদস্য পদও হারাবেন লতিফ সিদ্দিকী। সেক্ষেত্রে সংসদীয় আসন টাঙ্গাইল-৪ শূন্য ঘোষিত হবে।

(ওএস/এইচআর/অক্টোবর ১২, ২০১৪)