শিমুল সাহা, লক্ষ্মীপুর : বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ লক্ষ্মীপুর জেলা শাখার আয়োজনে আজ রবিবার (২৫ সেপ্টেম্বর) ভোরে শহরের শ্রী শ্রী শ্যাম সুন্দর জিউ আখড়ায়  মঙ্গল প্রদীপ প্রজ্বলন এবং চণ্ডীপাঠের মধ্যে দিয়ে মহালয়া অনুষ্ঠানের শুভসূচনা ও দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয়।

পরে স্থানীয় শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন দুর্গাপূজার গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হলো মহালয়া। এই দিন থেকে দেবীপক্ষের শুরু। এই দিনেই কৈলাস থেকে পিতৃগৃহে আগমন করেন মা দুর্গা। শ্রীশ্রী চণ্ডিপাঠের মধ্য দিয়ে দেবীর আবাহন মহালয়া হিসেবে পরিচিত। আর এই চণ্ডিতে আছে দেবীর সৃষ্টির বর্ণনা। পুরাণ মতে, মহালয়ার দিন মহিষাসুর বধের দায়িত্ব নেন দেবী দুর্গা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, ডিআইওয়ান একেএম আজিজুর রহমান, সদর থানার ওসি মোস্তফা কামাল, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উপদেষ্টা মন্ডলীর সদস্য এডঃ জহর লাল ভৌমিক, জেলা পূজা উদযাপন পরিষদের সহসভাপতি এডঃ প্রিয়লাল নাথ, সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র নাথ, জেলা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক স্বপন দেবনাথ, কেন্দ্রীয় যুব ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের মহিলা সম্পাদিকা ভানু নাগ, জেলা যুব ঐক্য পরিষদের সভাপতি রাজবিজয় চক্রবর্তী, সাধারণ সম্পাদক জুটন কুরী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

(এস/এসপি/সেপ্টেম্বর ২৫, ২০২২)