স্টাফ রিপোর্টার : বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করেছে শিক্ষার্থীদের টিফিনের টাকা পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ। জলবায়ু পরিবর্তন মোকাবিলায় এ বৈঠক করেন তারা।

রবিবার (২৫ সেপ্টেম্বর) ইউরোপীয় ইউনিউনের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির কার্যালয়ে এই বৈঠক হয়। এতে বিশ্ব জলবায়ু পরিবর্তন মোকাবিলায় তরুণদের ভূমিকা, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার উন্নয়ন ও বাল্যবিয়ে প্রতিরোধ সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়।

এ সময় ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি লাল সবুজ উন্নয়ন সংঘের বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। পরে লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি কাওসার আলম সোহেল সংগঠনের বিভিন্ন কার্যক্রম নিয়ে লেখা ‘সম্মিলিত অক্সিজেন’ ও ‘সাহস’- বই দুটি রাষ্ট্রদূতের হাতে তুলে দেন। এসময় রাষ্ট্রদূত ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে লাল সবুজকে বই উপহার দেন।

বিশ্ব জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলিন সঙ্গে আলোচনার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল। বৈঠকে লাল সবুজ উন্নয়ন সংঘের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আশিক রহমান উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২৬, ২০২২)