বিনোদন ডেস্ক : হৃতিক রোশন অভিনীত ‘কৃষ’ মুক্তি পেয়েছিল ২০০৬ সালে। তখন ভারতের বক্স অফিসে ঝড় তুলেছিল সিনেমাটি। তুমুল আলোচিত এ সিনেমার সঙ্গে মূল ভূমিকায় থাকা হৃতিক রোশনও তার ক্যারিয়ারে পান নতুন মাত্রা। শুরু হয় পরবর্তী কিস্তির কাজ। সাত বছরের মাথায় আসে ‘কৃষ ৩’।

এবার বলিউড চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা হৃত্বিক রোশনের বাবা রাকেশ রোশন ঘোষণা দিয়েছেন, তার আসন্ন চলচ্চিত্র ‘কৃশ ৪’। এ সিনেমায় বিশ্বমানের ভিএফএক্স প্রযুক্তি ব্যবহার করা হবে, থাকবে অনেক স্পেশাল ইফেক্টও।

বিগ বাজেটের ভিএফএক্স প্রযুক্তিনির্ভর সিনেমার সঙ্গে ভালো পরিচয় রয়েছে নির্মাতা রাকেশ রোশনের। তিনি মনে করেন, ভারতের ভিএফএক্স প্রযুক্তি আন্তর্জাতিক সমমানের।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে রাকেশ বলেন, আন্তর্জাতিক সিনমার সঙ্গে তুলনা করে বলিউডে সিনেমা নির্মাণ করতে হবে, সেজন্য সেরা প্রচেষ্টাই দিতে হবে এখানে। এর আগে নিজের ছেলে হৃতিক অভিনীত ‘কৃশ ৩’ পরিচালনা করেছেন রাকেশ।

‘কৃশ-৪’ সিনেমায় অনেক জটিল ও গুরুত্বপূর্ণ দৃশ্যে দেখা যাবে হৃতিক রোশনকে। দৃশ্যায়নগুলো সময় সাপেক্ষ কাজ। সংগত কারণে ভালোভাবে পরিকল্পনা করে সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতা রাকেশ রোশন।

জানা গেছে, ‘কৃশ ৪’ এখনো প্রোডাকশন-পূর্ব অবস্থায় আছে। এ ফ্র্যাঞ্চাইজির সবচেয়ে ভালো সংস্করণ ‘কৃশ ৪’ এ দেখা যাবে বলে আশাবাদী রাকেশ রোশন ও হৃতিক রোশন।

এদিকে ব্যস্ত সময় পার করছেন হৃতিক রোশন। ‘বিক্রম ভেদা’র শুটিং শেষে আগস্ট থেকে ‘ফাইটার’ ছবির কাজ শুরু করার কথা রয়েছে তার। ফাইটারে দীপিকা পাড়ুকোনের সঙ্গে জুটি বেঁধে কাজ করবেন হৃতিক। এ বছরের শেষ দিকে শুটিংয়ের কাজ শেষ হওয়ার কথা রয়েছে। ফাইটারের প্রোডাকশনের পক্ষ থেকে জানানো হয়েছিল, টানা ১০০ দিন শুটিংয়ের কাজ করা হবে। আগামী বছরের ২৮ সেপ্টেম্বর ফাইটার রিলিজ হওয়ার কথা রয়েছে।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০২২)