স্টাফ রিপোর্টার : মুন্সিগঞ্জে সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপির তিন শতাধিক নেতাকর্মী আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন।

সোম ও মঙ্গলবার (২৬ ও ২৭ সেপ্টেম্বর) দুদিনে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়।

জামিন আবেদনকারীদের আইনজীবী অ্যাডভোকেট মো. কামাল হোসেন মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মুন্সিগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর পুরোনো ফেরিঘাট এলাকায় বিএনপি ও পুলিশের সংঘর্ষের ঘটনায় দুটি পৃথক মামলা হয়। এতে বিএনপি নেতাকর্মীদের আসামি করা হয়েছে। সোম ও মঙ্গলবার দুই দফায় আমরা তিন শতাধিক আসামির আগাম জামিন আবেদন করেছি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে জামিন আবেদনের ওপর শুনানি হতে পারে।

জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং ভোলা ও নারায়ণগঞ্জে বিএনপির তিন নেতাকর্মী নিহতের প্রতিবাদে মুন্সিগঞ্জের মুক্তারপুরে বিক্ষোভ কর্মসূচি করে বিএনপি। ওইদিন বিকেল ৩টার দিকে পূর্বনির্ধারিত কর্মসূচিতে যোগ দিতে বিভিন্ন উপজেলা থেকে আসা নেতাকর্মীরা মুক্তারপুর মোড়ে জড়ো হতে থাকেন। পুলিশ বাধা দিলে তারা মুক্তারপুর থেকে ট্রাকে পুরোনো ফেরিঘাট এলাকায় যান।

সেখানে বিভিন্ন এলাকা থেকে ছোট ছোট মিছিল নিয়ে নেতাকর্মীরা আসতে শুরু করেন। এসময় সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজুল ইসলাম একটি মিছিলের ব্যানার ধরে টান দিলে সংঘর্ষের সূত্রপাত হয়।

এ সংঘর্ষে বেশ কয়েকজন পুলিশ সদস্য ও বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। তাদের মধ্যে শহিদুল ইসলাম সাওন নামে যুবদলকর্মী চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৭, ২০২২)