স্টাফ রিপোর্টার : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে 'বয়স প্রতিবন্ধী' বলে আখ্যা দিয়েছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন।

রবিবার সকাল ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে 'সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচিতে প্রতিবন্ধী ব্যক্তিদের অর্ন্তভুক্তকরণ' শীর্ষক সেমিনারে তিনি এ আখ্যা দেন। ডিজঅ্যাবিলিটি রাইটস ফান্ড’র (ডিআরএফ) সহযোগিতায় সেমিনারটির আয়োজন করে জাতীয় তৃণমূল প্রতিবন্ধী সংস্থা (এনজিডিও)।

প্রমোদ মানকিন বলেন, আওয়ামী লীগ নেত্রী অপু উকিল বলেছেন- বয়সের কারণেও অনেকে প্রতিবন্ধী হয়। তাহলে আমার মনে হয়, লতিফ সিদ্দিকী বয়স প্রতিবন্ধী হওয়ার কারণেই ধর্ম নিয়ে বিরূপ মন্তব্য করেছেন।

তিনি বলেন, লতিফ সিদ্দিকীর বির্তকিত এসব কথায় দায়ভার তার একার, মন্ত্রিসভার নয়। তবে এমন ব্যক্তির আমাদের সঙ্গে কাজ না করাই উত্তম।

দেশের প্রবৃদ্ধি নিয়ে তিনি বলেন, বিশ্বব্যাংক বলেছিল, আমরা নাকি চোর-বাটপার। কিন্তু এখন তারা বলছে, বাংলাদেশের প্রবৃদ্ধির হার বৃদ্ধি পেয়ে ৬.২ এ উন্নীত হয়েছে।

প্রতিবন্ধীদের সম্পর্কে মন্তব্যে তিনি বলেন, সুযোগ দিলে গোবরেও পদ্মফুল ফোটে। তাই প্রতিবন্ধীদের সুযোগ নিয়ে বাংলাদেশের জনশক্তি আরও বাড়াতে হবে।

সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বলেন, সামাজিক, পারিবারিক ও রাষ্ট্রীয় সব ধরনের কাজের প্রতিবন্ধীদের অর্ন্তভূক্ত করার বিষয়ে মন্ত্রণালয় গুরুত্ব সহকারে আলোচনা করে সিদ্ধান্ত নেবে।

(ওএস/এটিআর/অক্টোবর ১২, ২০১৪)