অরিত্র কুণ্ডু, ঝিনাইদহ : ঝিনাইদহ পৌরসভার নবনির্বাচিত মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দের শপথ গ্রহণ আজ রবিবার খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী। এই শপথ গ্রহণের মধ্য দিয়ে প্রায় ১১ বছর পর ঝিনাইদহ পৌরসভা নতুন পরিষদ পেলো।

এ সময় খুলনা জেলা প্রশাসনের কর্মকর্তারা ছাড়াও ঝিনাইদহ সুশিল সমাজের প্রতিনিধি ও গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মেয়র কাইয়ুম শহরিয়ার জাহেদী হিজল, ১ নং ওয়ার্ডের কাউন্সিলর টিপু সুলতান, ২ নং ওয়ার্ডের মোঃ আবু বক্কার, ৩ নং ওয়ার্ডের আলাউদ্দীন জোয়ারদার লাড্ডু, ৪ নং ওয়ার্ডেরশামসিল আরেফিন কায়সার, ৫ নং ওয়ার্ডের সাইফুল ইসলাম মধু, ৬ নং ওয়ার্ডের লিয়াকত হোসেন, ৭ নং ওয়ার্ডের মহিউদ্দীন, ৮ নং ওয়ার্ডের সাদেক আলী ও ৯ নং ওয়ার্ডে রেজাউল করিম রেজা উপস্থিত ছলেন।

এছাড়া মহিলা কাউন্সিলর ফারহানা রেজা আনজু, বুলবুলি বেগম ও সুফিয়া বেগমও অনুষ্ঠানে শপথ গ্রহন করেন। জানা গেছে, মামলা জটিলতায় ঝিনাইদহ পৌরসভার ভোট প্রায় ১১ বছর বন্ধ থাকার পর নির্বাচন কমিশন তফসীল ঘোষনা এবং গত ১৫ জুন নির্বাচনের তারিখ ধার্য্য করে। কিন্তু নৌকা সমর্থকদের হামলা ও ভয়ভীতির কারণে ১২ জুন নৌকার প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন। আদালতের মাধ্যমে আবারো নৌকার প্রার্থীতা ফিরে পান আব্দুল খালেক। অবশেষে গত ১১ সপ্টেম্বর পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়।

(একে/এসপি/অক্টোবর ০২, ২০২২)