মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুরের নারায়নপুর গ্রামের হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্য পরিষদ নেতা ও স্থানীয় নাট্য পরিষদের সদস্য চাঞ্চল্যকর পংকজ বসু হত্যাকান্ডের পলাতক আসামি মিরাজ মোল্যা (২২) কে গত শনিবার গভীর রাতে নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া গ্রামের তার বোনের বাড়ি থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার রাতে পংকজ বসু খুনের পর থেকে মিরাজ পলাতক ছিল। সে উপজেলার নারায়নপুর গ্রামের ময়েন মোল্যার ছেলে।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মতিয়ার রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মিরাজ মোল্যাকে শনিবার গভীর রাতে গ্রেপ্তারের পর রবিবার সকালে তাকে থানায় আনা হয়। তাকে সোমবার আদালতে প্রেরণ করা হবে বলে পুলিশ কর্মকর্তা জানান।

উল্লেখ্য, মহম্মদপুর উপজেলার নারায়ণপুর গ্রামের আক্কাস নামে এক বর্গা চাষির সঙ্গে ১২ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে জমির মালিক হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্য পরিষদ মহম্মদপুর নেতা ও স্থানীয় নাট্য পরিষদ সদস্য পংকজ বসুর কথা কাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে ওই দিন রাত ৮ টার দিকে বিনোদপুর থেকে বাড়ি ফেরার পথে বিনোদপুর-নহাটা সড়কের নারানপুর মধ্যে পাড়া মসজিদ এলাকায় পংকজ বসুকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে আক্কাস ও তার সহযোগী আশিকুল, মিরাজ, সাইফুলসহ ৭/৮জন দুর্বৃত্ত। যা তিনি মৃত্যুর আগে পুলিশের কাছে জবানবন্দিতে বলে যান।

(ডিএস/এটিআর/অক্টোবর ১২, ২০১৪)