বিনোদন ডেস্ক : বাংলাদেশের গণ্ডি পেরিয়ে এবার অস্ট্রেলিয়ায় ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার প্রিমিয়ার শো অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৭ অক্টোবর অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিত হবে এর প্রিমিয়ার শো। এর মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে এই সিনেমার যাত্রা শুরু হচ্ছে।

ক্রেজি টিকেটস ও পথ প্রোডাকশনের আয়োজনে অস্ট্রেলিয়ার সিডনির ব্যাঙস্টাউন হয়টস সিনেমায় আগামী ৭ অক্টোবর বিকেল ৫টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে এই প্রিমিয়ার শো।

গত ২৩ সেপ্টেম্বর বাংলাদেশে মুক্তি পায় ‘অপারেশন সুন্দরবন’। মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকদের প্রশংসা পাচ্ছে সিনেমাটি। দ্বিতীয় সপ্তাহে ১০টি সিনেমা হলে বেড়ে বর্তমানে ৪৫টি সিনেমা হলে চলছে এই চলচ্চিত্র।

এ বিষয়ে পরিচালক দীপংকর দীপন বলেন, সিডনির মাধ্যমে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমা দেশের বাইরে যাত্রা শুরু করতে যাচ্ছে। এটা খুবই আনন্দের। কারণ সিডনির দর্শকরা সবসময় ভালো সিনেমার সঙ্গে থাকেন, ভালো সিনেমাকে সাপোর্ট করেন। আশা করি ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটি তারা পছন্দ করবেন। একই সঙ্গে তারা তাদের পরিচিত বিদেশিদের সিনেমা হলে নিয়ে আসবেন। ছবিতে সাবটাইটেল করা আছে এবং বিশ্ব ঐতিহ্য সুন্দরবনকে খুব আকর্ষণীয় করে দেখানো হয়েছে।

ক্রেজি টিকেটসের কর্ণধার ওয়াহেদ সিদ্দিকী বলেন, ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার পরিচালক দীপংকর দীপনের প্রথম সিনেমা ঢাকা অ্যাটাক দেখার পরেই বুঝেছি এই মানুষটার পক্ষে খারাপ সিনেমা বানানো সম্ভব নয়। তাই আমরা দীর্ঘদিন পর আবার ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার সঙ্গে যুক্ত হয়েছি।

পথ প্রোডাকশনের হেড অব কনটেন্ট সাকিব ইফতেখার বলেন, আমরা এই বিশ্বাস করি যে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার মাধ্যমে বাংলাদেশের প্রকৃতি ও চলচ্চিত্রের উৎকর্ষের একটা সুন্দর চিত্র সবার কাছে তুলে ধরতে পারবো।

বাংলা ড্রাইভ ইন মুভির পরিচালক আকাশ বুলবুল বলেন, বিদেশের মাটিতে দেশের প্রতি দায়িত্বটা পালন করতে চাই বাংলাদেশের চলচ্চিত্র শিল্পকে সাপোর্ট করার মাধ্যমে। আমি বিশ্বাস করি এই সিনেমা একবার যে দেখবে সে আরও অনেককে দেখতে সুপারিশ করবে। ক্রেজি টিকেটস ডটকমে সিনেমাটির টিকিট পাওয়া যাবে।

‘অপারেশন সুন্দরবন’ সিনেমায় মোট ৭৫০টি ভিএফএক্স শট আছে। প্রায় এক হাজার ৩০০ শিল্পী নিয়ে ছবিটি নির্মিত হয়েছে। এতে অভিনয় করেছেন- চিত্রনায়ক রিয়াজ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, দর্শনা বণিক, তাসকীন রহমান, মনোজ, সামিনা বাশার, আরমান পারভেজ মুরাদ, শতাব্দী ওয়াদুদ, রাইসুল ইসলাম আসাদ প্রমুখ।

(ওএস/এএস/অক্টোবর ০৩, ২০২২)