আবু নাসের হুসাইন, সালথা : সাম্প্রতিক সময়ে আলোচনা-সমালোচনায় পুলিশের নেতিবাচক দিকগুলোই বেশি মুখরোচক হয়ে ওঠে। পুলিশ যে জনগণের বন্ধু, দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় দিনরাত নিরলসভাবে কাজ করার পাশাপাশি পুলিশ যে মানবিক কাজের ক্ষেত্রেও পিছিয়ে নেই তা জনগণ ভুলে যান। বর্তমানে বাংলাদেশ পুলিশ বাহিনীর সুনাম ও অর্জন দিন দিন বেড়েই চলেছে। 

বাংলাদেশ পুলিশের সুনাম ধরে রাখার লক্ষে ফরিদপুর জেলার সালথা উপজেলার জনসাধারণকে নিরাপত্তা দিতে দিনরাত কাজ করে যাচ্ছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শেখ সাদিক। ইতিমধ্যে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। উপজেলাকে সংঘর্ষ-মারামারী, মাদক, ইভটিজিং ও গ্যাং কালচার মুক্ত এবং চুরি-ডাকাতি ঠেকাতে নিয়মিত কাজ করে যাচ্ছেন ওসি শেখ সাদিক।

বুধবার থানায় আসা এক ব্যক্তির সাথে কথা হলে তিনি জানান, সম্প্রতি আমার একটা সমস্যা নিয়ে থানায় অভিযোগ করেছিলাম। সমস্যা সমাধানে স্যারের আন্তরিকতার কোন অংশে কমতি ছিল না। আমার দেখা পুলিশ অফিসারের মধ্যে সেরা এই স্যার। যদি বলি একজন মানবিক অফিসার, যদি বলি একজন নিষ্ঠাবান অফিসার, যদি বলি একজন অসাধারণ ভালো মানুষ, সব বিশেষণ স্যারের সঙ্গে মিশে আছে।'

থানায় সেবা নিতে আসা আরেক ব্যক্তি বলেন, এখন আর থানায় আসলে বাইরে বসে থাকা লাগে না। ওসি স্যারের রুমের দরজা সব সময় খোলা থাকে। ওসি স্যার সবার সাথে কথা বলেন এবং ভালো পরামর্শ দেন। এতে লাগে না কোনো টাকা-পঁয়সা। তিনি (ওসি স্যার) খুব ভালো মানুষ। তার জন্য দোয়া করি।

জানা যায়, ওসি শেখ সাদিক এ থানায় যোগদানের পর থেকে জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে ফরিদপুরের পুলিশ সুপারের নির্দেশে পুলিশ সদস্যদের নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে আসছেন। অভিযানে সংঘর্ষ সৃষ্টিকারী, চুরি-ছিনতাই ও মাদক কারবারির সাথে জড়িতদের গ্রেফতার করেছেন। পাশাপাশি সাজাপ্রাপ্ত পলাতক আসামী, জিআর মামলা, সিআর মামলা ও নিয়মিত মামলার পরোয়ানাভূক্ত আসামীদের গ্রেফতার করে আদালতে পাঠিয়েছেন। পুলিশের রুটিন ওয়ার্ক এর বাহিরেও ওসি শেখ সাদিক দিনরাত উপজেলার সাধারণ জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছেন। একজন সৎ, নির্লোভ, সহজ-সরল ও মানবিক অফিসার হিসাবে উপজেলাবাসীর হৃদয়ে ইতিমধ্যে স্থান করে নিয়েছেন তিনি।

সালথা থানার ওসি মোঃ শেখ সাদিক বলেন, 'বাংলাদেশের সকল পুলিশ বর্তমানে মানবিক পুলিশ হিসেবে জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী, আইজিপি, ডিআইজি ও ফরিদপুর জেলার পুলিশ সুপার মহোদয়ের নির্দেশক্রমে উপজেলার সাধারণ মানুষের জন্য কাজ করে যাচ্ছি। জনসাধারনের নিরাপত্তা নিশ্চিত করতে সব সময় কাজ করে যাবো ইনশাল্লাহ।’

(এএন/এসপি/অক্টোবর ০৬, ২০২২)