শেরপুর প্রতিনিধি : আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, কোন মধ্যবর্তী নির্বাচন-টির্বাচন হবেনা। আমরা পাঁচ বছরের জন্য নির্বাচিত হয়েছি। জনগন আমাদেরকে পাঁচ বছর তাদের সেবা করার ম্যান্ডেট দিয়েছেন। আমরা পাঁচ বছর জনগনের সেবা করবো।

রবিবার রাতে শেরপুর জেলা আইনজীবী সমিতির ১৫০ বছর পূর্তি উৎসবের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী একথা বলেন।

এর আগে জেলা আইনজীবী সমিতি আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমনন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেন, গণতন্ত্রের রক্ষাকবচ হলো আইনের শাসন। এই আইনের শাসন তখনই প্রতিষ্ঠিত হয়, যখন সকলে মনে করে আইন সবার জন্য সমান। আওয়ামী লীগ সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। তিনি বলেন, ঐতিহ্যকে মেনে চলাই আইনের ধর্ম। আইনজীবীরা যুগ যুগ ধরে এই ঐতিহ্যকে মেনে চলে। এজন্য আইনজীবীদের আগে আইন মানার আহ্বান জানিয়ে তিনি বলেন, নিজেরা আগে আইন মেনে অন্যদের তা শেখাতে হবে।

অনুষ্ঠানে আইনমন্ত্রী জেলা আইনজীবী সমিতির দাবীর প্রেক্ষিতে বারের কল্যাণ তহবিল ও লাইব্রেরীর জন্য ৩৫ লাখ টাকার আর্থিক অনুদান ঘোষণা করেন এবং চলতি অর্থ বছরেই চীফ জুডিশিয়াল আদালত ভবন নির্মান কাজ শুরুর ঘোষণা দেন। এসময় তিনি আইনজীবী সহকারী সমিতির কল্যাণ তহবিলের জন্য আর্থিক অনুদান দেওয়ার প্রতিশ্রুতি দেন।

শেরপুর জেলা বারের ২ নং ভবনে ১৫০ বছর পূর্তি উৎসবের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোসাদ্দেক ফেরদৌসী। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হুইপ আতিউর রহমান আতিক, জেলা ও দায়রা জজ রবিউল আলম, জামালপুরের জেলা ও দায়রা জজ নাসিমা আনোয়ার, জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেন এবং বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন বারের কর্মকর্তাবৃন্দ। জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। পরে বিশিষ্ট শিল্পী বারি সিদ্দিকীর মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠানের মধ্য দিয়ে শেরপুর জেলা আইনজীবী সমিতির ইতিহাস, ঐতিহ্য ও গৌরবের সার্ধশত বার্ষিকীর দিনব্যার্পী উৎসব শেষ হয়।

(এইচবি/এটিআর/অক্টোবর ১২, ২০১৪)