একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে ভেসাল ভেঙ্গে ৭০০ গজ নেট জাল নিয়ে যাওয়া ও ভেসালের বাঁশ কেটে ফেলার অভিযোগে পাইককান্দি ভাটিপারার  ইউসুফ আলী (৬৪) বালিয়াকান্দি থানায় একটি  অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, সদর ইউনিয়নের পাইককান্দি গ্রামের মোঃ হাফিজ ডায়েনী(৪৫), মোঃ রেজা তায়েনী(৪৮), মোঃ নজরুল তায়েনী(৫০) ৪। মোঃ রুস্তুম তায়েনী(৪০), মোঃ কারু খা(৫০), মোঃ আবুল খা(৫৩), মোঃ আলম খা(৫২), মোঃ রনি খা(২২) তারা তাদের জমির উপর ভেসাল নির্মাণ করেছে এদিকে আমিও আমার জমির উপর ভেসাল দিলে, বিবাদীগণসহ আরও অজ্ঞাতনামা ২৫/৩০ জন আমার উপর চড়াও হয়।

গত সোমবার দুপুরে আমার অনুপস্থিতিতে উল্লেখিত বিবাদীগণ বিভিন্ন প্রকার ধারালো অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে আমার তৈরীকৃত ভেসাল ভেঙ্গে ফেলে এবং ভেসালের জাল এবং ৭০০ গজ নেট জাল নিয়া যায় ও ভেসালের বাঁশ কাটিয়া টুকরা টুকরা করে ফেলে।

তারা আমার ভেসালের টোঙ্গের ভিতর বালিশের কভারের মধ্যে থাকা ৩৪ হাজার টাকা, ৪টি টর্চ লাইট ও ভেসালের সামগ্রী বাবদ আনুমানিক ৭০ হাজার টাকাসহ সর্বমোট ১ লক্ষ ৭ হাজার টাকার ক্ষতিসাধন করেছে।

মোঃ ইউসুফ আলী জানান, গত ২৯ শে সেপ্টেম্বর একই জায়গায় ভেজাল দিতে গেলে অজ্ঞাতনামা ৭/৮ জন আমার জমির উপর চড়াও হয় এবং আমাকে আমার জমির উপর ভেসাল নির্মাণ করিতে দিবে না বলিয়া হুমকী প্রদর্শন করে। এক পর্যায়ে বিবাদীগণ প্রকাশ্যে ও লোকমুখে হুমকী প্রদর্শন করে যে, আমি ভেসাল নির্মাণ করিলে, তাহারা আমাকে মারপিটসহ খুন জখম করিবারও হুমকী প্রদর্শন করে। এই মর্মে বালিয়াকান্দি থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলাম।

(একেএমজি/এএস/অক্টোবর ০৬, ২০২২)