আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেয়ায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এসএম মোকসেদ আলমকে দলের সব ধরনের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্যাহ খান সাংবাদিকদের এ তথ্য জানান।

অ্যাডভোকেট আজমত উল্যাহ খান বলেন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এসএম মোকসেদ আলম দলীয় নির্দেশনা অমান্য করে প্রার্থী হয়ে প্রচারণ চালিয়ে যাচ্ছেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী আমরা ইতোমধ্যে মহানগর আওয়ামী লীগ সিদ্ধান্ত গ্রহণ করেছি। যেহেতু তিনি দলের সিদ্ধান্ত অমান্য করেছেন। আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার ১ এর ১১ উপধারার বিধান মতে তাকে দলের সকল পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে। ইতোমধ্যে মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউল্লা মন্রডল স্বাক্ষরিত একটি চিঠি দলের সাধারণ সম্পাদকের নিকট প্রেরণ করা হয়েছে তাকে প্রাথমিক সদস্য পদ থেকে বহিস্কারের জন্য।

তিনি আরো বলেন, গঠনতন্ত্রের ৪৭ ধারার১ এর উপধারা ১১ এ স্পষ্টভাবে বলা হয়েছে কেউ যদি জাতীয় এবং স্থানীয় নির্বাচনে দলের প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতা বা নির্বাচন করেন তবে অটোমেটিক দল থেকে বহিস্কার হয়ে যাবেন।

অপর দিকে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এসএম মোকসেদ আলম দলীয় নির্দেশনা অমান্য করে প্রচার প্রচারণ চালানোর অভিযোগে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা আওয়ামীলীগ থেকে বহিষ্কারের চিঠির কপি তার বাসায় পৌঁছে দেয়া হয়েছে।

এ ব্যাপারে এসএম মোকসেদ আলম বলেন, অব্যাহতি হয়তো আপাতত: দিতেই পারে, যেহেতু দলের ক্যান্ডিডেটের বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ করছি। আমি না থাকলে তো বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়ে যায়। এখন সব যদি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিয়া যায় তাহলেতো কিছু করার নাই।

তিনি আরো বলেন, নির্বাচনে আমার অবস্থান ভাল দেখেই ভয় পাইতেছে। এজন্যই বহিষ্কার করে দমান যায় কিনা সেই চেষ্টা করতেছে।

উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বাংলাদেশ কৃষক লীগের সাবেক সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এসএম মোকসেদ আলম ও বীর মুক্তিযোদ্ধা মোঃ সামসুল হক।

(এআরএস/এএস/অক্টোবর ০৭, ২০২২)