বরগুনা প্রতিনিধি : ৫ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত মা ইলিশ ধরা নিষেধাজ্ঞা থাকায় ভ্রাম্যমান অভিযান পরিচালনার সময় সকিনা বাজার থেকে মজুত রাখা মা ইলিশ উদ্ধার কালে গত রবিবার রাতে উপজেলা মৎস্য কর্মকর্তা তন্ময় চন্দ্র দাশকে ৩ ঘন্টা অবরুদ্ধ করে রেখেছে স্থানীয় জনতা। উপজেলা নির্বাহী অফিসারের সহায়তায় নিদ্রা-সকিনা কোস্টগার্ড সদস্যরা তাকে উদ্ধার করে।

জানা গেছে, উপজেলা মৎস্য কর্মকর্তা তন্ময় চন্দ্র দাশ রবিবার বিকেলে উপজেলার সকিনা বাজারে মা ইলিশ ধরা নিষেধাজ্ঞা অভিযান পরিচালনার সময় কামাল হোসেন, সামসুল হক হাওলাদার, নজরুল ইসলাম বিশ্বাস ও পিন্টু হাওলাদারের মৎস্য ঘরে মজুত রাখা মা ইলিশের সন্ধান পেয়ে উদ্ধারের পদক্ষেপ নিলে স্থানীয় জনতা তাকে ৩ ঘন্টা অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার কাজী তোফায়েল হোসেনের সহায়তায় নিদ্রা-সকিনা কোস্টগার্ড সদস্যরা তাকে উদ্ধার করে এবং ২ হাজার মা ইলিশ জব্দ ও কামাল হোসেন নামে এক মজুত ব্যাক্তিকে আটক করে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার কাজী তোফায়েল হোসেন রবিবার রাত ৯ টায় জব্দকৃত ২ হাজার মা ইলিশ বিভিন্ন এতিম খানায় বিতরণ করে ও নিষেধাজ্ঞা থাকায় ইলিশ মজুত রাখার দায়ে অভিযুক্ত কামাল হোসেন কে ২ হাজার টাকা জরিমানা করেন।

(এমএইচ/এএস/অক্টোবর ১৩, ২০১৪)