বরগুনা প্রতিনিধি : বরগুনার বামনায় নিখোজের তিনদিন পর মণি আক্তার মুক্তা (১৪) নামে এক স্কুলছাত্রী হত্যার বিচার দাবিতে সোমবার সকালে স্কুল শিক্ষার্থী ও এলাকবাসি মানববন্ধন করেছে । নিহত ওই স্কুল ছাত্রী বামনা উপজেলার বুকাবুনীয়া ইউনিয়নের চালিতাবুনীয়া গ্রামের মো. রত্তন আলী খানের মেয়ে। সে পার্শ্ববর্তী ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার আমূয়া বন্দর আমির মোল্লা বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণীতে লেখা পড়া করছিল।

সোমবার সকালে ওই হত্যাকাণ্ডের বিচার দাবিতের কাঠালিয়া উপজেলার আমুয়া বন্দর আমির মোল্লাা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী,অভিভাবক ও স্থানীয় জনতা এ মানববন্ধন করেছে। স্থানীয় আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজের সম্মুখ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, প্রধান শিক্ষক কায়ছার আহম্মেদ,মজিবুল হক পান্না,মনিরুজ্জামান শহীদ গোলদার ও কলেজ শিক্ষার্থী ইসরাত জাহান দোলন ও নিহত মুক্তার বাবা রত্তন আলী খান প্রমূখ।

সভায় বক্তরা মুক্তা হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য বামনা উপজেলার চালিতাবুনীয়া গ্রামের ওই স্কুল ছাত্রী বুধবার সকালে বাড়ি থেকে প্রতিদিনের মত প্রাইভেট পড়ার উদ্দেশ্যে বের হয়। এরপর আর সে বাড়ি ফেরেনি। শনিবার সকালে মঠবাড়িয়ার চালিতাবুনীয়া গ্রামের খালে একটি মেয়ের লাশ ভাসতে দেখে গ্রামবাসি পাশ্বর্তী মঠবাড়িয়া থানা পুলিশকে খবর দেয়। মঠবাড়িয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

কি কারণে মেয়েটি নিহত হয়েছে তার কোন রহস্য উদঘাটন করা যায়নি। পুলিশ ও এলাকাবাসির ধারনা দুর্বৃত্তরা মেয়েটিকে পরিকল্পিতভাবে হত্যা করে লাশ খালে ফেলে দেয়।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন মল্লিক জানান, স্কুলছাত্রীর লাশ ময়না তদন্ত শেষে গতকাল সোমবার পরিবারের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মঠবাড়িয়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

(এমএইচ/এএস/অক্টোবর ১৩, ২০১৪)