সাতক্ষীরা প্রতিনিধি : তৃণমূল নেতা-কর্মীদের দাবির মুখে দীর্ঘ ১০ বছর পর সরাসরি ভোটের মাধ্যমে সাতক্ষীরার তালা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১৯ অক্টোবর তালা সরকারি কলেজে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ নেতা কর্মীদের মধ্যে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে। কাউন্সিলরদের নিজ প্রতীকের পক্ষে ভোট দেওয়ার জন্য ব্যস্ত সময় কাটাচ্ছেন ভোটপ্রার্থী নেতা ও তাদের সহকর্মীরা।

সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমএম ফজলুল হক ও সদস্য যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক মো. রফিকুল ইমলাম জানান, সোমবার তালা ডাকবাংলোয় সম্মেলন প্রস্তুত কমিটির সদস্যদের নিকট থেকে সভাপতি পদে তিন জন এবং সাধারণ সম্পাদক পদে দু’ জন প্রার্থী মনোনয়নপত্র কিনে জমা দিয়েছেন। ইতিমধ্যে তাদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। উক্ত সম্মেলনে সভাপতি পদে বর্তমান সভাপতি শেখ নুরুল ইসলাম (ছাতা), উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক খোরশেদ আলম (দোয়াত-কলম) এবং উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সৈয়দ জুনায়েদ আকবর (চেয়ার) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

অপরদিকে সাধারন সম্পাদক পদে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি থেকে বহিষ্কৃত নব্য আওয়ামী লীগ নেতা ও খলিলনগর ইউপি চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু (আনারস) এবং বর্তমান সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার (কাপ পিরিচ) প্রতীক নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

আগামী ১৯ অক্টোবর অনুষ্ঠিত সম্মেলনে ২৬৭ জন কাউন্সিলর সরাসরি ভোটের মাধ্যমে তাদের নেতা নির্বাচন করবেন।

(আরকে/এএস/অক্টোবর ১৩, ২০১৪)