বিনোদন ডেস্ক : হলিউডের এ সময়ের উদীয়মান অভিনেত্রী ফ্লোরেন্স পিউ। অভিনয় ভুবনে তিনি এরই মধ্যে তার দক্ষতা ও যোগ্যতার পরিচয় দিয়েছেন। দর্শকদের কাছে পেয়েছেন গ্রহণযোগ্যতা। অনেক লড়াই করে পিউ আজ এতোটা পথ এসেছেন।

ফ্লোরেন্স পিউ এরই মধ্যে ‘কিং লিয়ার’, ‘লেডি ম্যাকবেথ’, ‘লিটল ওমেন’-এর সিনেমায় অভিনয় করে ব্যাপক প্রশংসিত হয়েছেন।

তাই ফ্লোরেন্স পিউকে এ সময়ের অন্যতম প্রতিশ্রুতিশীল অভিনেত্রীও মনে করা হয়ে থাকে। কিন্তু অভিনয় জীবনের শুরুর দিনগুলো মোটেই সহজ ছিল না তার। ফ্লোরেন্স পিউকে হলিউডে সাফল্য পেতে বিভিন্ন রকমের উপদেশ দেওয়া হয়েছিল।

ফ্লোরেন্স পিউ অভিনী ‘ডোন্ট ওরি, ডার্লিং’সিনেমাটি গত সেপ্টেম্বর মাসে মুক্তি পেয়েছে। সিনোমটি মুক্তি পাওয়াকে কেন্দ্র করে এক সাক্ষাৎকারে পিউ সিনেমায় যাত্রার সূচনার দিনগুলো নিয়ে বিস্তারিত কথা বলেছেন।

এই সাক্ষাৎকারে পিউ জানিয়েছেন, তার ক্যারিয়ারে সূচনা লগ্নে অভিনয়ে সুযোগ পাওয়ার জন্য লস অ্যাঞ্জেলেসে গিয়েছিলেন। পিউকে তখন হলিউড ছবির অনেক প্রভাবশালী ব্যক্তি বিভিন্ন ধরনের পরামর্শ দিয়েছিলেন।

পিউকে দেওয়া এসব পরামর্শের মধ্যে অন্যতম ছিল, ওজন কমিয়ে ফেলা। ওজন কমিয়ে শরীরকে অভিনয় উপযোগী করে তোলা। পাশাপাশি নিজেকে আরও আকর্ষণীয় ও আবেদনময়ী করে তোলা। কিন্তু ফ্লোরেন্স পিউ এই পরামর্শে মোটেই কর্ণপাত করেননি।

এই পরামর্শ প্রসঙ্গে পিউ আরও বলেন, এমন পরামর্শ মান্য না করে নিজেকে খুবই ভাগ্যবান মনে করছি। কারণ আমি আমার শরীরের কোনো অঙ্গের পরিবর্তন করতে চাই না। প্রকৃত চেহারা নিয়েই আমি সবার ভালোবাসা পেতে চাই।

উল্লেখ্য, ফ্লোরেন্স পিউ ২০১৪ সালে ‘দ্য ফলিং’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে হলিউডে যাত্রা শুরু করেন। কিন্তু সিনেমাটি বাণিজ্যিকভাবে সফলতা বা দর্শকপ্রিয়তা লাভ করেনি। এ নিয়ে শুরুর দিকে ফ্লোরেন্স পিউ বেশ কিছুটা হতাশও হয়েছিলেন।

(ওএস/এসপি/নভেম্বর ০৪, ২০২২)