মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইল : টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের উপাচার্য প্রফেসর ড. ফরহাদ হোসেন তৃতীয়‌ দি‌নের মতো নিজ কার্যাল‌য়ে অবরুদ্ধ র‌য়ে‌ছেন। 

আজ শুক্রবার (৪ ন‌ভেম্বর) সকা‌লে উপাচার্যকে কার্যাল‌য় থে‌কে উদ্ধারে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের সাধারণ শিক্ষার্থীরা তার সা‌থে দেখা ক‌রেছেন। এর আগে তারা উপাচার্যের কার্যালয়ের সামনে 'কর্মচারী সিন্ডিকেট বন্ধ করতে হবে' স্লোগানে মি‌ছিল ক‌রেন। এ সময় তারা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে স্বচ্ছতা এবং উপাচার্যকে অবরুদ্ধ করে রাখার পেছনে জড়িত কর্মচারীদের শাস্তি দাবি করেন।

শিক্ষার্থীরা জানান, অযৌ‌ক্তিক কার‌ণে ভি‌সি স‌্যার‌কে অবরুদ্ধ ক‌রে রে‌খেছেন কর্মচারীরা। আমরা সাধারণ শিক্ষার্থীরা এসেছি স‌্যার‌কে নি‌য়ে যে‌তে। যারা এই কা‌জে জ‌ড়িত তা‌দের উপযুক্ত বিচার দাবি ক‌রি। প‌রে শিক্ষার্থীরা উপাচা‌র্যের কার্যালয় থেকে তাকে বের করে নিতে চাইলে ভি‌সি প্রফেসর ড. ফরহাদ হোসেন জানান, বিষয়টি শিক্ষা মন্ত্রণালয় পর্যন্ত অবগত, সেখান থেকে নির্দেশনা আসলেই তিনি কার্যালয় থেকে বের হবেন।

উল্লেখ‌্য, গত ৩০ অক্টোবর বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী সমিতির পক্ষ থেকে চাকরি স্থায়ীকরণসহ ১৪ দফা নিয়ে একটি স্মারকলিপি প্রদান ক‌রা হয় ভিসি কা‌ছে। কিন্ত কর্মচারীদের স্মারকলিপি আমলে না নেয়ায় ২ নভেম্বর কেয়ারটেকার পদের নিয়োগ বোর্ড রাখায় তারা ক্ষুব্ধ হয়ে ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে তাকে অবরুদ্ধ করে রাখেন।

(এসএম/এসপি/নভেম্বর ০৪, ২০২২)