মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী চাটখিলে জমি নিয়ে বিরোধের জেরে দুইপক্ষের সংঘর্ষ হয়েছে। এতে পাঁচজন আহত হয়েছেন।

সোমবার (৭ নভেম্বর) উপজেলার বদলকোট ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের হরিকৃষ্ণপুর গ্রামে খাঁন বাড়ীতে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- মৃত আশ্রাফ আলীর পুত্র আবুল হোসেন (৭৫), গোলাম হোসেন (৬৭), আবুল হোসেনের পুত্র আরিফ হোসেন (২৮), আবুল হোসেনের স্ত্রী রোকেয়া বেগম (৫৫), শরীফ খানের স্ত্রী মোহনা আক্তার (১৮) তাদের সবার বাড়ি হরিকৃষ্ণপুর গ্রামে। তারা বর্তমানে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে আবুল হোসেনের সঙ্গে তার ভাই আবুল বাসারের জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছে। ঘটনার দিন দুপুর ১টার দিকে ঘর নির্মাণকে কেন্দ্র করে দুইপক্ষে বাগবিতন্ডা শুরু হয়।

একপর্যায়ে উভয়পক্ষে সংঘর্ষ হয়। এতে আবুল হোসেনসহ তারা পাঁচজন আহত হন। আহতদের মধ্যে আবুল হোসেনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আবুল হোসেন জানান, আমার ভাই আবুল বাসারের সঙ্গে জায়গা জমি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে, আজ আমার জায়গায় আমি ঘর নির্মাণের সময় আবুল বাসার (৭২), কুসুম আক্তার (৪০), রিমু আক্তার (১৭), মাসুদ (৪৫), মনির হোসেন (৩৫), জাকির (৩০), সহ আরো দশ বারোজন সন্ত্রাসী ভাড়া করে আমার ও আমার পরিবারের লোকজনের উপর হামলা চালায়, আমি এই ঘটনার উপযুক্ত বিচার চাই।

এ বিষয়ে আবুল বাসারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমার ভাই আবুল হোসেনের সঙ্গে জায়গা জমি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিলো, আজকে বাকবিতন্ডায় হাতাহাতি হয়, এঘটনায় আমি মামলার প্রস্ততি নিচ্ছি।

চাটখিল থানার এস আই আব্দুস সামাদ মল্লিক বলেন, ৯৯৯ কল পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করছি, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

(আইইউএস/এএস/নভেম্বর ০৭, ২০২২)