নিজস্ব প্রতিবেদক,কুমিল্লা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রভাষক নিয়োগের মৌখিক পরীক্ষার বোর্ড বন্ধ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মঙ্গলবার ১০টায় বোর্ডের কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও শাখা ছাত্রলীগের বাধার মুখে তা শেষ পর্যন্ত স্থগিত করা হয়।

শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা উপাচার্যের কার্যালয় এবং বোর্ড-অফিসের সামনে অবস্থান নিয়ে বোর্ডের কার্যক্রমে বাধা দেয়।


সূত্র জানায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগে অনার্স এবং মাস্টার্সের যে কোন একটিতে সিজিপিএ ৩.৫০ রেজাল্ট চাওয়া হতো। কিন্তু বিশ্ববিদ্যালয় থেকে একটি ব্যাচ বের হওয়ার পরই শিক্ষক নিয়োগের শর্তের মধ্যে অনার্স এবং মাস্টার্স দুটিতেই সিজিপিএ ৩.৭০ চাওয়া হয়। নতুন আরোপিত এই শর্ত মেনে নিতে রাজি হয়নি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে বন্ধ করে দেওয়া হয় এই নিয়োগ বোর্ড।

তবে নিয়োগ বোর্ড বন্ধের সাথে ছাত্রলীগের কোন সম্পৃক্তা নেই বলে জানান শাখা ছাত্রলীগের আহ্বায়ক মাহমুদুর রহমান মাসুম। তিনি বলেন, আমি ব্যক্তিগত ভাবে চাই শিক্ষক নিয়োগের শর্ত শিথিল হোক। তবে আজকের ঘটনার সাথে আমার কোন সম্পৃক্ততা নাই। এমনকি এর সাথে ছাত্রলীগ জড়িত কিনা তা খতিয়ে দেখা হবে।

উপাচার্য ড. আলী আশরাফের সাথে যোগাযোগ করা হলে তিনি প্রক্টরের সাথে কথা বলতে বলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোঃ আইনুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী বোর্ডের ওখানে গিয়েছিলো। তাদের দাবি নিয়োগের যে ক্রাইটেরিয়া রয়েছে তা অনেক বেশি। এটা যেন পূনর্বিবেচনা করা হয় এ লক্ষ্যে তারা আবেদন জানিয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে উপাচার্য মহোদয় বোর্ড স্থগিত করেছেন।

(এইচকেজে/এএস/অক্টোবর ১৪, ২০১৪)