দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরে দুই দফা দাবিতে মানববন্ধন করেছে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি ডিপ্লোমা ইন মেরিন টেকনোলজির শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকালে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে তারা।

মানববন্ধনের শিক্ষার্থীরা জানান, ২০১০ সাল হতে আজ পর্যন্ত ও আই এন টি সমূহ থেকে পাশকৃত ডিপ্লোমা মেরিন ইঞ্জিনিয়ারদের বিনা শর্তে সরাসরি ইঞ্জিন ক্যাডেট সিবিসি প্রদান। মার্চেন্টশিপ এ ১২ মাস পর্যন্ত সি সার্ভিস সম্পন্ন করার পরে সিওসি ক্লাস থ্রি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ এর দাবিতে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মেরিন টেকনোলজির ছাত্রছাত্রীরা বিগত দিনে তাদের কর্মদক্ষতা দিয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। একই সাথে তাদের মেধা এবং শ্রমকে কাজে লাগিয়ে দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে পারেন। তারা এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী সুদৃষ্টি কামনা করেন। তারা বলেন, দেশের মোট ছয়টি মেরিন ইনস্টিটিউটে দেশ ব্যাপী আজকে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

সভায় বক্তারা জানান, ২০১০ সাল থেকে আমাদের ভাইয়েরা সিডিসি পাচ্ছে না। এজন্য আমরা খুব কষ্টে আছি তারা এই ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

এ সময় প্রতিষ্ঠানের বিভিন্ন শিক্ষা বর্ষের ছাত্র বৃন্দ উপস্থিত ছিলেন।মানববন্ধনে লিখিত বক্তব্য পেশ করেন সৈয়দ সিফাত আহমেদ।

(ডিসি/এসপি/নভেম্বর ১০, ২০২২)