বেনাপোল প্রতিনিধি : ভারতে পাচারের সময় বেনাপোল পোর্ট থানার পুটখালি সীমান্ত থেকে পৃথক অভিযানে পাঁচ কিশোরকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার সন্ধ্যায় তাদেরকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় শিশু পাচারে জড়িত থাকার অভিযোগ এনে স্থানীয় আট ব্যক্তিকে আসামি করে বেনাপোল পোর্ট থানায় একটি পাচার মামলা করেছে বিজিবি।

উদ্ধারকৃতরা হলো- খুলনার পয়সারহাট গ্রামের জহুর বকতিয়ারের ছেলে তুহিন (১২), বাগেরহাটের কোড়ামাড়া গ্রামের রুস্তম দর্জির ছেলে রিয়াজ দর্জি (১৫), ফরহাদ হোসেনের ছেলে নাইম খান (১৫), ওমর আলীর ছেলে ইব্রাহীম (১৪) ও পিরোজপুর জেলার জাফর মুন্সীর ছেলে শুকুর আলী মুন্সী (১৬)।

খুলনা ২৩ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল আব্দুর রহিম জানান, এই পাঁচ কিশোরকে বেড়ানোর কথা বলে পাচারকারীরা ভারতে পাচারের উদ্দেশে পুটখালি সীমান্তে নিয়ে আসে। পুটখালী আমবাগান থেকে বিজিবি সদস্যরা তাদের উদ্ধার করে। তবে উদ্ধার অভিযানের সময় পাচারকারীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভন হয়নি।

তিনি আরও জানান, উদ্ধারদের মধ্যে রিয়াজ, নাইম ও ইব্রাহীম স্কুলছাত্র ও অপর দুইজন তুহিন ও শুকুর আলী দোকানে কাজ করত।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) রফিকুল ইসলাম জানান, উদ্ধার হওয়া তিনজনকে বুধবার সকালে যশোর আদালতে পাঠান হবে এবং অপর দুইজনকে এনজিও সদস্যদের হাতে তুলে দেওয়া হবে।

(ওএস/এইচআর/অক্টোবর ১৫, ২০১৪)