স্টাফ রিপোর্টার : সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী বলেছেন, ‘আমরা খাম্বার রাজনীতি করিনা, শেখ হাসিনা সরকার যখনই ক্ষমতায় আসে মানুষ কিছু না কিছু পায়।’

সমাজকল্যাণ অডিটরিয়াম সম্মেলন কক্ষে বুধবার সকালে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস ২০১৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

‘নাইবা থাকুক চোখের দৃষ্টি, মনের আলোয় করবো সৃষ্টি’ এই স্লোগানকে সামনে রেখে পালিত হয়েছে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস ২০১৪।

এর আগে সকালে রাজধানীর আগারগাঁও সমাজসেবা অধিদপ্তর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি আগারগাঁওয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সমাজসেবা অধিদপ্তরে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট প্রমোদ মানকিন।

সৈয়দ মহসিন আলী জানান, আগামী বছরের মধ্যে তেজগাঁওয়ে এ সাদাছড়ি উৎপাদন করা হবে। সেই সঙ্গে প্রতিবন্ধীদের জন্য গাড়ির ব্যবস্থা করা হবে।

এ সময় গানের সুরে তিনি বলেন, ‘চোখের আলোয় দেখেছিনু চোখের বাইরে।’

বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন বলেন, ‘আমাদের চোখ থাকলেও আমরা অনেক কিছুই দেখিনা। চোখের আলো থাকলেও মনের আলো নেই। এই দুই আলো এক হলেই পৃথিবী সুন্দর হয়ে উঠবে।’

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, দৃষ্টি প্রতিবন্ধী অ্যাডভোকেট মোশাররফ হোসেন মজুমদার প্রমুখ।

আলোচনা সভা শেষে জিপিএ-৫ প্রাপ্ত দৃষ্টি প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের সম্মাননা দেওয়া হয়। এ ছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

(ওএস/এইচআর/অক্টোবর ১৫, ২০১৪)