সাজিরুল ইসলাম সঞ্চয়, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে। কল্যান সভায় অক্টোবর মাসে আইনশৃঙ্খলা রক্ষায় বিশেষ কাজের স্বীকৃতিস্বরুপ পুরস্কৃত করা হয়েছে এক সহকারি পুলিশ সুপার, দুই পুলিশ পরিদর্শক, সাত পুলিশ উপ-পরিদর্শক, এক সার্জেন্ট, দুই সহকারি-উপ-পরিদর্শক ও এক পুলিশ কনস্টেবলকে।

পুরস্কার প্রদান করেন সিরাজগঞ্জের পুলিশ সুপার মো: আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার), পিপিএম (বার)।

পুরস্কারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও সদস্যরা হলো, সিরাজগঞ্জের উল্লাপাড়া সার্কেলের সহকারি পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মো: মাহফুজ হোসেন, উল্লাপাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: এনামুল হক, বেলকুচি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: শাহিনুর ইসলাম সিদ্দিকী, জেলা গোয়েন্দা শাখা’র (ডিবি) উপ-পরিদর্শক মো: জুলহাজ উদ্দিন বিপিএম, পিপিএম, উপ-পরিদর্শক মো: ওয়াদুদ আলী পিপিএম, উপ-পরিদর্শক মো: মেহেদী হাসান, উপ-পরিদর্শক মো: ঈশানুর রহমান, সহকারি উপ-পরিদর্শক মো: মিন্টু মিয়া পিপিএম, বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার উপ-পরিদর্শক মো: জালাল উদ্দিন, সলংগা থানার উপ-পরিদর্শক মো: আব্দুল কুদ্দুস, তাড়াশ থানার উপ-পরিদর্শক দেবব্রত কুমার বিশ্বাস, ট্রাফিক সার্জেন্ট রনি পোদ্দার, সিরাজগঞ্জ সদর থানার সহকারি উপ-পরিদর্শক মো: শামসুর রহমান ও অপরাধ শাখার কম্পিউটার অপারেটর কনস্টেবল রফিক মোল্লা।

আজ সোমবার সকালে পুলিশ লাইনসে পুলিশ সুপার মো: আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার), পিপিএম (বার) এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় জেলা পুলিশের মাসিক কল্যান সভা। সভায় জেলা পুলিশের কাজের নানাদিক তুলে ধরে বক্তব্য রাখেন পুলিশ সুপার। এসময় পুরস্কৃতদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।

অক্টোবর মাসে উল্লাপাড়া থানা এলাকায় ঘটা ডাকাতির ঘটনা উদঘাটন ও ডাকাতদের গ্রেফতারের জন্য উল্লাপাড়া সার্কেলের সহকারি পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মো: মাহফুজ হোসেন, উল্লাপাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: এনামুল হক ও জেলা গোয়েন্দা শাখা’র উপ-পরিদর্শক মো: মেহেদী হাসান, উপ-পরিদর্শক মো: ঈশানুর রহমানকে পুরস্কৃত করা হয়।

হত্যা মামলার রহস্য উদঘাটন ও হত্যাকারিদের গ্রেফতারের জন্য বেলকুচি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: শাহিনুর ইসলাম সিদ্দিকীকে পুরস্কৃত করা হয়।

অবৈধ অস্ত্র উদ্ধার ও অস্ত্রধারিদের গ্রেফতারের জন্য জেলা গোয়েন্দা শাখা’র উপ-পরিদর্শক মো: জুলহাজ উদ্দিন বিপিএম, পিপিএম, উপ-পরিদর্শক মো: ওয়াদুদ আলী পিপিএম, সহকারি উপ-পরিদর্শক মো: মিন্টু মিয়া পিপিএমকে পুরস্কৃত করা হয়।

মাদক উদ্ধারের স্বীকৃতিস্বরুপ বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার উপ-পরিদর্শক মো: জালাল উদ্দিন, সলংগা থানার উপ-পরিদর্শক মো: আব্দুল কুদ্দুস, তাড়াশ থানার উপ-পরিদর্শক দেবব্রত কুমার বিশ্বাসকে পুরস্কৃত করা হয়।

ট্রাফিক আইনে সর্বোচ্চ মামলা দায়েরের জন্য ট্রাফিক সার্জেন্ট রনি পোদ্দারকে পুরস্কত করা হয়। এছাড়া সবচেয়ে বেশি ওয়ারেন্ট তামিলকারি হিসেবে সিরাজগঞ্জ সদর থানার সহকারি উপ-পরিদর্শক মো: শামসুর রহমান ও কম্পিউটার পরিচালনায় দক্ষতার জন্য অপরাধ শাখার কম্পিউটার অপারেটর কনস্টেবল রফিক মোল্লাকে পুরস্কৃত করা হয়।

কল্যাণ সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো: নুর ই আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো: সামিউল আলম, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: জসিম উদ্দিনসহ সকল থানার অফিসার ইনচার্জগণ।

(এস/এসপি/নভেম্বর ১৪, ২০২২)