স্পোর্টস ডেস্ক, ঢাকা : ব্রেন্ডন ম্যাককালাম মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে আগের ম্যাচে চেন্নাইকে জিতিয়েছিলেন। এবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে গত আসরের রানার্সআপদের ৫ উইকেটের জয়ে নায়ক উদ্বোধনী জুটিতে তার সঙ্গী ডোয়াইন স্মিথ।

পাঁচ খেলায় এটি চেন্নাইয়ের টানা চতুর্থ জয়। অন্য দিকে চার খেলায় হায়দরাবাদের এটি তৃতীয় হার।রোববার শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৪৫ রান করে হায়দরাবাদ।১৫ রানে শিখর ধাওয়ান ও ডেভিড ওয়ার্নারের বিদায়ে শুরুতেই হোঁচট খায় হায়দ্রাবাদ। তৃতীয় উইকেটে লুকেশ রাহুলের (২৫) সঙ্গে ৫২ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন অ্যারন ফিঞ্চ।দলের সংগ্রহ একশ’ পার হওয়ার পর বিদায় নেন ফিঞ্চও (৪৪)।

শেষ দিকে ড্যারেন স্যামি (১৫ বলে অপরাজিত ২৩) ও কর্ণ শর্মার (৭ বলে অপরাজিত ১৭) আক্রমণাত্মক ব্যাটিংয়ে দেড়শ’ রানের কাছাকাছি যায় হায়দরাবাদের সংগ্রহ।চেন্নাইয়ের পক্ষে দুটি করে উইকেট নেন মোহিত শর্মা ও বেন হিলফেনাস।জবাবে ৩ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই।

লক্ষ্য তাড়া করতে নেমে ম্যাককালামের (৪০) সঙ্গে স্মিথের ৮৫ রানের উদ্বোধনী জুটিতে জয়ের দিকে এগিয়ে যায় চেন্নাই। ম্যাককালামের ৩৩ বলের ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছক্কা।দলকে ২ উইকেটে ১২৬ রানের দৃঢ় অবস্থানে পৌঁছে দেয়ার পর সাজঘরের পথ ধরেন স্মিথ। স্মিথের (৬৬) ৪৬ বলের ইনিংসটি সাজানো ৫টি ছক্কা ও ৪টি চারে।স্মিথের বিদায়ের পর ফাফ দু প্লেসি ও রবীন্দ্র জাদেজার দ্রুত বিদায়ে অস্বস্তিতে পড়ে চেন্নাই। তবে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (অপরাজিত ১৩) দলকে সহজ জয়ই এনে দেন।

হায়দরাবাদের পক্ষে ভুবনেশ্বর কুমার ও ইশান্ত শর্মা দুটি করে উইকেট নেন।

(ওএস/পি/এপ্রিল ২৮,২০১৪)