দিলীপ চন্দ, ফরিদপুর : পাট ও পাট তুলা মিশ্রিত কাপড়ের উপর বিভিন্ন প্রকার প্রযুক্তি উদ্ভাবনের লক্ষ্যে বহুমুখী পাট পণ্যের প্রোডাক্ট ডেমোনস্ট্রেশন প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। 

বাংলাদেশ পাট গবেষণা আয়োজনে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় পাট গবেষণা আঞ্চলিক কেন্দ্র ফরিদপুরে এ সভা অনুষ্ঠিত হয়।

সি এস ও ডাইং এন্ড প্রিন্টিং বিভাগ এবং কর্মসূচি পরিচালক ডক্টর এম এম আলমগীর সাঈদ এর সভাপতিত্বে এবং প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডঃ মজিবুর রহমানের সঞ্চালনায় এ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিচালক কারিগরি বিজেআরআই মোসলেম উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডক্টর মোহাম্মদ নাসির উদ্দিন সি এসও সিসি যেএফএস বিভাগ, মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা চেয়ারম্যান সদর উপজেলা পরিষদ ফরিদপুর।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন মিয়া চেয়ারম্যান করিম গ্রুপ অফ ইন্ডাস্ট্রিস সহ প্রমুখ । বক্তারা পাট ও পাট জাত শিল্পের সম্ভাবনাময় সুযোগকে কাজে লাগানোর উপর গুরুত্ব আরোপ করেন এবং পরিবেশ রক্ষায় পলিথিন পণ্য বর্জন করে পাট জাত উদ্ভাবনের পণ্য সামগ্রী ব্যবহারের আহ্বান জানান । সভাপতি তার বক্তব্যে বলেন সরকারি ও ব্যাক্তি মালিকানাধীন গবেষণা প্রতিষ্ঠান এবং কৃষক ও সুধী জনের সমন্বয়ে দুইদিন ব্যাপী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে পাট শিল্পের সম্ভাবনা ও সমস্যা এবং সমস্যা নিরূপণের বিষয়াদি নিয়ে আলোচনা করার আহ্বান জানান।

(ডিসি/এসপি/নভেম্বর ১৭, ২০২২)