আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : চাকরিচ্যুত সার্ভেয়ার মোতালেব হোসেনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় ছয় সাংবাদিকসহ মোট আটজনের বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলার আবেদন করা হয়েছে। আদালতের বিচারক আবেদন গ্রহণ করে মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানাকে তদন্তের নির্দেশ দিয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন সাইবার ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন।

মামলার আসামিরা হলো- মোতালেব হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে অভিযোগকারী ইসমাত সায়লা ও তার স্বামী জাহিদ হোসেন সুরুজ মোল্লা। এছাড়াও সাংবাদিক শিকদার মাহাবুব, রিপন হাওলাদার, অনিক, ওমর ফারুক সাব্বির, সৈয়দ মেহেদী হাসান ও জহিরুল ইসলাম খান রাসেল।

অভিযোগে উল্লেখ করা হয়েছে পাঁচটি নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদ বিবাদী ইসমাত সায়লা তার নিজস্ব ফেসবুক আইডিতে শেয়ার করে লিখেছেন, এই ভূমিদস্যু মোতালেব আমাকে ও আমার পরিবারকে জিম্মি করে রেখেছে। এর বিচার চাই।’ এমএম মোতালেব হোসেন একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী যে কারণে ইসমাত সায়লার এই লেখায় তার মানসম্মান ক্ষুন্ন হয়েছে। একই সাথে প্রকাশিত সংবাদ ওই নারীর স্বামী তার ফেসবুক আইডিতে শেয়ার করেছেন। এজাহারে দাবি করা হয়েছে, নিউজ পোর্টালগুলোতে মোতালেব হোসেনের ছবি তার অনুমতি ছাড়া ব্যবহার করে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সঠিক নয়।

এ বিষয়ে কোতয়ালী মডেল থানার ওসি আজিমুল করিম জানান, মামলা তদন্তের নির্দেশনাবলী সম্বলিত কোনো কাগজ এখনো পর্যন্ত হাতে পাইনি। কাগজ পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরদিকে বরিশালের ছয় সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দরা।

(টিবি/এসপি/নভেম্বর ২৩, ২০২২)