শাহ্ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ডিজিটাল স্ট্রাটেজি ডিজাইন ল্যাব’ (ডিএসডিএল) বিষয়ক ৩ দিনব্যাপী কর্মশালা সমাপ্ত হয়েছে। আজ বুধবার বিশ্ববিদ্যালয়র আইকিউএসি কনফারন্স রুম উক্ত কর্মশালা সমাপ্তি ঘটে।

ক্যাশলস পপারলস এবং স্মার্ট হাজী মাহাম্মদ দানশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) গঠনর লক্ষ্য ডিজিটাল সার্ভিস এক্সিলারটর, এটুআই, আইসিটি বিভাগ এর সহযাগিতায় ইনস্টিটিউশনাল কায়ালিটি এস্যুরন্স সল (আইকিউএসি) এর আয়াজন বিশ্ববিদ্যালয়র সম্মানিত শিক্ষক-কর্মকর্তাগণর জন্য “ডিজিটাল স্ট্রটজি ডিজাইন ল্যাব (ডিএসডিএল)” বিষয়ক ৩ দিনব্যাপী ছিলো এই কর্মশালা।

সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়েত তথ্য ও যাগাযাগ প্রযুক্তি বিভাগর সিনিয়র সচিব এন. এম. জিয়াউল আলম পিএএ।

হাবিপ্রবির ভাইস-চ্যান্সলর প্রফসর ড. এম. কামরুজ্জামান সভাপতিত্বে এ সময় অনলাইনে সরাসবি যুক্ত ছিলন, যুগ সচিব ও আইসিটি বিভাগ এটুআই প্রকল্প পরিচালক ড. দেওয়ান মো. হুমায়ুন কবীর।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,আইকিউএসি’র পরিচালক প্রফসর ড. বিকাশ চদ্র সরকার, চীফ ই-গভর্ণন্স স্ট্রটজিস ডিজিটাল সার্ভিস ফ্যাসিলারটর সরকার জাহিদ শেখ। কর্মশালায় আইসিটি বিভাগ থেকে আগত অতিথিগণ রিসার্স পার্সন হিসব উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই কর্মশালায় অংশগহণ করা শিক্ষক-কর্মকর্তাগণর মধ্য থেকে সংশ্লিষ্ট গ্রুপর প্রতিনিধিগণ স্লাইডর মাধ্যম নিজ নিজ গ্রুপের কর্মকান্ড উপস্থাপন করেন।

সমাপনী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্য তথ্য ও যাগাযাগ প্রযুক্তি বিভাগর সিনিয়র সচিব এন. এম. জিয়াউল আলম বলেন, আপনাদের ক্যাশলস পপারলস, স্মার্ট ক্যাম্পাস হিসাব রূপান্তরিত উপস্থাপন ভালো লেগেছে। এগুলো বাস্তবায়ন আমরা সর্বাত্মক চেষ্টা করবো। আমরা জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদশ গড়তে প্রতিশ্রুতিবদ্ধ। আগামী জাতীয় নির্বাচনের আগই এ বিশ্ববিদ্যালয়ে আংশিক হলেও ক্যাশলস, পপারলস, মডল হাবিপ্রবি প্রাগ্রামটির ইমপ্লিমটশন সম্পাদন হবে বলে আমরা প্রত্যাশা করছি।

(এস/এসপি/নভেম্বর ২৩, ২০২২)