বিনোদন ডেস্ক : জনপ্রিয় মডেল-অভিনেত্রী রাফিয়াদ রশিদ মিথিলা ও কলকাতার বিখ্যাত নির্মাতা সৃজিত মুখার্জীর সংসার ভাঙার গুঞ্জন শোনা যাচ্ছিল বেশ কয়েকদিন ধরে। তাদের ঘর ভাঙার গুঞ্জনের খবর দুই বাংলার গণমাধ্যমেও বেশ গুরুত্ব দিয়ে প্রকাশিত হয়েছে।

অবশ্য তাদের সংসার ভাঙার গুঞ্জন ওঠার নেপথ্যে কারণও রয়েছে। মিথিলা-সৃজিত দুজনেই গুঞ্জনের রসদ সমালোচকদের হাতে তুলে দিয়েছেন বলে কেউ কেউ মনে করছেন। সম্প্রতি এই দুই তারকার হেঁয়ালি মাখা ফেসবুক স্ট্যাটাস উস্কে দিয়েছে এই গুঞ্জন। কিছুদিন আগে ভালোবাসার বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে একটি পোস্টে মিথিলা লেখেন, ‘প্রকৃত প্রেম কীভাবে বোঝা সম্ভব? প্রেমে কি ন্যায় হয়? ভালোবাসা যে সত্যিই নেই, সেটা বোঝার জন্য কতটা পথ হাঁটতে হয়?’

মিথিলার এই পোস্টের পর সৃজিতও তার ফেসবুকে মার্কিন গায়ক বব ডিলানের লেখা ‘ফেয়ারওয়েল অ্যাঞ্জেলিনা’ গানের কয়েকটি লাইন লেখেন। ‘দেয়ার ইজ় নো নিড ফর অ্যাঙ্গার, দেয়ার ইজ় নো নিড ফর ব্লেম।’সমুদ্রসৈকতে দিগন্তের দিকে তাকিয়ে সৃজিত। আঁকড়ে ধরে রয়েছেন এক মৃতপ্রায় গাছের ডাল। সৃজিত যে গানটির লাইন শেয়ার করেছেন নিঃসন্দেহে বিচ্ছেদের, বিষাদের গান। তাহলে কি গানের কথার মাধ্যমে তিনি পরোক্ষভাবে অন্য ইঙ্গিত দিতে চেয়েছেন। নায়িকা-পরিচালকের সম্পর্ক ঘিরে বিভিন্ন ধরনের প্রশ্ন তৈরি হয়েছিল ভক্ত-অনুরাগীদের মাঝে।

ভারতীয় গণমাধ্যম ‘আনন্দবাজার পত্রিকার’ কাছে সংসার ভাঙার গুঞ্জন নিয়ে মিথিলা সব কিছু পরিষ্কার করে বলেছেন। মিথিলা বলেন, ‘এই শেষ কয়েক দিন অফিসের কাজে চূড়ান্ত ধকল গিয়েছে। আচমকাই দেখলাম অনেকে মেসেজ করছে। আরে ওটা আমার এমনি একটা ফোটোশুটের ছবি, তাতে মনে হলো এই লেখাটা ভালো যাবে। আর তাছাড়া সৃজিত যে বব ডিলানের গানটি দিয়েছিল, ওটা আমার আর সৃজিত দুজনেরই প্রিয় গান। এই বছরটা আমার আর ওর বাইরেই কেটে গেল। যখন আমি কলকাতা আসি, সৃজিতকে ছাড়া বাড়িটা খুব ফাঁকা ফাঁকা লাগে। সুতরাং এই সব কথায় কান দেওয়ার আমার কোনো সময়ই নেই।’

উল্লেখ্য, বর্তমানে মিথিলা নিজের অফিসের কাজ নিয়ে তুমুল ব্যস্ত রয়েছেন। কলকাতায় মুক্তির পেতে যাচ্ছে তার অভিনীত সিনোম ‘মায়া’। মিথিলা আশা করছেন এ সিনেমার মধ্যে দিয়ে তার ভক্তদের জন্য ভালো ছবি উপহার দিতে পারবেন।

(ওএস/এসপি/নভেম্বর ২৫, ২০২২)