বিশেষ প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সাতমোড়া গ্রামের কৃতি সন্তান, মুক্তিযুদ্ধে 'বীর বিক্রম' উপাধি পাওয়া বীর মুক্তিযোদ্ধা, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর ও অবসরপ্রাপ্ত সচিব মো. শাহজাহান সিদ্দিকী বীর বিক্রম (৭৫) গত বৃহস্পতিবার রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি ক্যানসারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

বীর এই মুক্তিযোদ্ধার মৃত্যুতে নবীনগরের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়জুর রহমান বাদল, দলটির সাধারণ সম্পাদক এম এ হালিম, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, নবীনগর পৌরসভার মেয়র এডভোকেট শিব শংকর দাস, কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটো ও সাতমোড়া ইউপির চেয়ারম্যান জসিম উদ্দিন আহাম্মদসহ বিভিন্ন রাজনৈনিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। এদিকে তাঁর মৃত্যুতে নবীনগরের কথা পরিবার ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. মুনিম হাসানও এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন।

মৃত্যুর পর তাঁর প্রথম জানাজা শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয়। এতে ঢাকার বিশিষ্ট জনেরা অংশ নেন। পরে তাঁর মরদেহ ঢাকা থেকে নবীনগরের সাতমোড়া গ্রামে আনা হয়। এ সময় তাঁকে এক নজর দেখার জন্য বিভিন্ন গ্রাম থেকে আগত মানুষের ঢল নামে সেখানে। পরে তাঁর জন্মভূমিতে দ্বিতীয় জানাজা শেষে তাঁর মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় সাতমোড়ায় নিজ বাড়িতে দাফন করা হয়।

রাষ্ট্রীয় মর্যাদা চলাকালে রাষ্ট্রের পক্ষ থেকে জাতির এই বীর সন্তানকে নবীনগরের এসি ল্যান্ড মো. মোশারফ হোসাইনের নেতৃত্বে একদল পুলিশ তাঁকে শেষ বারের মতো আনুষ্ঠানিকভাবে গার্ড অব অনার প্রদানসহ জাতীয় পতাকার মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

(জিডি/এসপি/নভেম্বর ২৬, ২০২২)