চাটমোহর প্রতিনিধি : পাবনা রেসিং পিজিয়ন ফ্যানচিয়ার্স ক্লাবের (পিআরপিএফসি) চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষ্যে কেক কাটা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ২০২১-২২ সেশনে কবুতর দৌঁড় প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

শুক্রবার রাতে পাবনার চাটমোহর পৌর সদরের ডায়মন্ড ফুড কর্নারে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন, ডি এ জয়েন উদ্দিন স্কুলের শিক্ষক বায়েজীদ বোস্তামী, সেন্ট রীটার্স হাইস্কুলের শিক্ষক আভাস ডি কস্তা, পাবনা রেসিং পিজিয়ন ফ্যানচিয়ার্স ক্লাবের সভাপতি ডেভিড পালমা, সাধারণ সম্পাদক ফজলুল রাসেল, চিত্রগৃহ চাটমোহরের পরিচালক জেমান আসাদ। এ সময় সাংবাদিক শাহীন রহমান, পবিত্র তালুকদার, আতাউর রহমান স্বপন, চাটমোহর টিভির সম্পাদক এস এম মাসুদ রানা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ২০২১-২২ সেশনে পাঁচটি ক্যাটাগরিতে আয়োজিত কবুতর দৌঁড় প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অর্জনকারীকে পাঁচ হাজার টাকা প্রাইজমানী ও একটি ট্রফি, দ্বিতীয় স্থান অর্জনকারীকে তিন হাজার টাকা ও একটি ট্রফি এবং তৃতীয় স্থান অর্জনকারীকে দুই হাজার টাকা ও একটি ট্রফি প্রদান করা হয়।

পাঁচটি ক্যাটাগরিতে বিজয়ীরা হলেন, ২০২১ সালের ৩১ ডিসেম্বর পাঁচবিবি থেকে একশ’ কিলোমিটার দূরত্ব কবুতর দৌঁড় প্রতিযোগিতায় অংশ নেয় ১৮০টি কবুতর। এতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছেন মোহাম্মদ শামীম হোসেন।

এরপর এ বছরের ৮ জানুয়ারী আমবাড়ি থেকে ১৫০ কিলোমিটার দূরত্ব কবুতর দৌঁড় প্রতিযোগিতায় অংশ নেয় ১৭৬টি কবুতর। এতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছেন ডেভিড পালমা। এ বছরের ১৬ জানুয়ারী আমবাড়ি থেকে ২০০ কিলোমিটার দূরত্ব কবুতর দৌঁড় প্রতিযোগিতায় অংশ নেয় ১৭৬টি কবুতর। এতে প্রথম হয়েছেন জারজিশ হোসেন। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছেন ডেভিড পালমা।

এছাড়া ২২ জানুয়ারী পঞ্চগড় থেকে ২৫০ কিলোমিটার দূরত্ব কবুতর দৌঁড় প্রতিযোগিতায় অংশ নেয় ১৭৩টি কবুতর। এতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন ডেভিড পালমা।

সর্বশেষ ২৯ জানুয়ারী বাংলাবান্ধা থেকে ৩০০ কিলোমিটার দূরত্ব কবুতর দৌঁড় প্রতিযোগিতায় অংশ নেয় ১৬১টি কবুতর। এতে প্রথম হয়েছেন ডেভিড পালমা, দ্বিতীয় হয়েছেন জুলহাশ উদ্দিন ও তৃতীয় হয়েছেন জারজিশ হোসেন।
পুরস্কার বিতরণ শেষে কেক কেটে পাবনা রেসিং পিজিয়ন ফ্যানচিয়ার্স ক্লাবের (পিআরপিএফসি) চতুর্থ বর্ষপূর্তি পালন করেন সংগঠনের সদস্য ও অতিথিরা। অনুষ্ঠানটি পরিচালনা করেন আব্দুল্লাহ আল শোভন।

(এস/এসপি/নভেম্বর ২৭, ২০২২)