স্পোর্টস ডেস্ক : ভারত এবং পাকিস্তানের সেলিব্রিটি জুটি শোয়েব মালিক এবং সানিয়া মির্জার বিচ্ছেদ নিয়ে অনেক আগে থেকেই চলছে গুঞ্জন, জ্বল্পনা-কল্পনা। এরই মধ্যে একবার খবর বেরিয়েছিল, দু’জনের আনুষ্ঠানিক বিচ্ছেদ হয়ে গেছে, শুধু ঘোষণাটাই বাকি।

এরই মধ্যে দুই তারকাকে দেখা গেল একসঙ্গে। তাদেরকে একসঙ্গে দেখে চমকেও উঠেছেন ভক্ত-সমর্থকরা। দু’জেরন বিচ্ছেদের গুঞ্জনের মধ্যে একসঙ্গে হওয়াটা অবশ্যই চমকে ওঠার মত।

মূলতঃ‘দ্য মির্জা-মালিক শো’ নামে একটি অনুষ্ঠানের জন্য শুটিং করছেন তারা। সেই জন্যই একসঙ্গে দেখা গেলো তাদের। ইনস্টাগ্রামে একটি ভিডিওতে দেখা গেল সানিয়া মির্জা এবং শোয়েব মালিককে। পাশাপাশি দাঁড়িয়ে তারা নিজেদের পরিচয় দিলেন।

সেই ভিডিওর উপরে লেখা, ‘আপনারা কি মিজা-মালিক শোয়ের জন্য উদগ্রীব হয়ে রয়েছেন?’ একে অপরের পাশে দাঁড়িয়ে থাকলেও তাদের দূরত্ব যেন অনেক। পকেটে হাত দিয়ে দাঁড়িয়ে থাকলেন শোয়েব। দু’জনের মধ্যে বিস্তর ফারাক স্পষ্ট দেখা গেলো। স্বামী-স্ত্রীর স্বাভাবিক সম্পর্ক সেই দাঁড়ানোতে দেখা গেলো না। যেন ভিন্ন পরিচয়ের দুই সহঅভিনেতা-অভিনেত্রী। কথা বলার সময় সানিয়া মুখে হাসি ধরে রাখার চেষ্টা করলেও ভিডিওর শুরু এবং শেষে সেই রেশ ধরে রাখতে পারলেন না।

কিছু দিন আগেই জানা গিয়েছিল এই শোয়ের কথা। সানিয়া এবং শোয়েব একসঙ্গেই যে এই শোটি করবেন তা জানানো হয়েছিল। যদিও তারকা জুটির বিচ্ছেদের সম্ভাবনা তাতে কমেনি। সূত্র দাবি করছে, এই শো-এর জন্যই বিচ্ছেদের কথা এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করছেন না পাক-ভারতের এই জুটি। তাতে আইনি সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে।

কয়েকটি সংবাদমাধ্যম সূত্রে খবর, নাম প্রকাশে অনিচ্ছুক সানিয়া-শোয়েবের এক ঘনিষ্ঠ বন্ধু বলেছেন, ‘দু’জনের বিচ্ছেদ হয়ে গেছে। তারা এখন আলাদা থাকাও শুরু করে দিয়েছেন। এর বেশি এখন আর কিছুই বলতে পারব না।’

জ্বল্পনার শুরুটা সানিয়ার একটি ইনস্টাগ্রমা স্টোরি থেকে। সেখানে তিনি লিখেছেন, ‘ভাঙা হৃদয় কোথায় যায়? শ্রষ্ঠাকে খুঁজতে।’ ভারতের অন্যতম সেরা টেনিস তারকা ছেলের সঙ্গে একটি ছবিও পোস্ট করেন এরপর। তাতে দেখা যাচ্ছে ইজহান তাকে চুমু খাচ্ছে। সে সঙ্গে সানিয়া লিখেছিলেন, ‘যে মুহূর্তগুলো কঠিন সময় পার করে দেয়।’

ইনস্টায় একটি স্টোরিতে সানিয়া লিখেছিলেন, ‘আলো ও অন্ধকার দিয়েই তৈরি একজন মানুষ। একটু ভঙ্গুর হওয়ার জন্য নিজেকে ভালবাসুন। যখন আপনার হৃদয় ভারাক্রান্ত, তখন কিছুদিনের জন্য নিজেকে বিরতি দিতে শিখুন।’ কবিতার ছন্দে লেখা এই উদ্ধৃতির নীচে নাম রয়েছে সিআর এলিয়টের। বিচ্ছেদের গুঞ্জনের মধ্যে সানিয়ার এমন বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন সবাই।

(ওএস/এসপি/নভেম্বর ২৭, ২০২২)