তপু ঘোষাল, সাভার : ঢাকা জেলার সাভারের গরীব-দুঃখীদের সবচেয়ে কাছের বন্ধু সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মানবতার ফেরিওয়ালা, জনবন্ধু ফখরুল আলম সমর। যিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের অকুতোভয় সৈনিক, সাভার উপজেলা আওয়ামী লীগের তৃনমুলের পরিক্ষিত নেতা, গরীব-দুঃখী মানুষের পরম বন্ধু।  বিএনপি-জামাতের শাসনামলে সাভারের লৌহ মানব, তিনি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে আওয়ামী লীগের রাজনীতি করে যাচ্ছেন।

জেল জুলুম হুলিয়া কোন কিছুই তাকে দমিয়ে রাখতে পারেনি। আওয়ামী লীগের ঝান্ডা হাতে নিয়ে ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের অকুতোভয় সৈনিক হিসেবে দলের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি মানুষ ও সমাজের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন এই ত্যাগী নেতা। গরীব-দুঃখী মানুষের পরম বন্ধু হিসেবে খ্যাত এই মানুষটি নিজের সাধ্য অনুযায়ী মানুষের উপকারে ঝাঁপিয়ে পড়েন। ঝড়, জলোচ্ছ্বাস কিংবা প্রাকৃতিক যেকোনো দুর্যোগে জনগণের পাশে থেকে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। অসহায়, গরীব-দুঃখী, পথ শিশু, সুবিধাবঞ্চিত মানুষের কাছে তিনি গরিবের বন্ধু, জনবন্ধু হিসেবে পরিচিত।

শুধু তাই নয়, বিগত করোনা মহামারী সময়েও তার হাতে গড়া স্বেচ্ছাসেবীদের নিয়ে অসহায় গরীব-দুঃখীদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন। এই মহৎ মনের মানুষটি মানবসেবায় যে অবদান রেখেছেন তা সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে। একজন পরোপকারী ও নিঃস্বার্থ সমাজকর্মী ফখরুল আলম সমর এগিয়ে যাক তার কাংখিত লক্ষ্যে, বেচে থাকুন আমৃত্যু গরীবের বন্ধু হয়ে।

(টিজি/এএস/নভেম্বর ৩০, ২০২২)