নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে আড়াই কিলোমিটার পাকা গ্রামীণ রাস্তার দুইটি কালভার্ট ভেঙে চলাচলে দীর্ঘদিন ধরে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এলাকাবাসীদের। উপজেলার কাশিমপুর ইউনিয়নের এনায়েতপুর বাজার থেকে সর্বরামপুর গ্রাম হয়ে কুজাইল বাজার যাওয়ার গ্রামীণ এই রাস্তার কালভার্টের বর্তমানে ঝুঁকিপূর্ণ দশা। 

উপজেলা এলজিইডি‘র আওতাধীন এই গ্রামীণ রাস্তা দিয়ে প্রতিদিনই এনায়েতপুর, সর্বরামপুর, ডাঙ্গাপাড়া, কাশিমপুর হালদারপাড়াসহ প্রায় ১০টি গ্রামের কয়েক হাজার মানুষকে চলাচল করতে হয়। স্থানীয়দের দৈনন্দিন প্রয়োজনে সড়কের দুটি ঝুঁকিপূর্ন কালবার্ট দিয়েই চলাচল করতে হচ্ছে। চলাচল করতে গিয়ে ঝুঁকিপূর্ন কালভার্টে প্রতিদিনই ঘটছে ছোট-বড় দূর্ঘটনা।

কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মকলেছুর রহমান বাবু বলেন, কালভার্ট দু‘টি ভেঙ্গে যাওয়ায় দীর্ঘদিন ধরে এলাকার মানুষ দূর্ভোগ পোহাচ্ছে। কালভার্ট দুটি দ্রুত সংস্কার বা পূন:নির্মাণ না করলে বড় রকমের সড়ক দূর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। আমি এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিত ভাবে জানিয়েছি কিন্তু এখন পর্যন্ত কোন ফল পাওয়া যায়নি।

উপজেলা এলজিইডি‘র প্রকৌশলী মো: ইসমাইল হোসেন বলেন, দ্রুত কালভার্ট দুটি‘র অস্থায়ী পাটাতনের ব্যবস্থা করে পুন:রায় নতুন করে নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর আবেদন পাঠাবো। অনুমোদন পেলেই সংষ্কার কাজ শুরু করা হবে।

(বিএস/এসপি/নভেম্বর ৩০, ২০২২)