রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে পুলিশের বিশেষ অভিযানে বিএনপির নেতাকর্মীসহ ১৭২ জনকে আটক করেছে পুলিশ। জেলার বিভিন্ন স্থানে নাশকতার চেষ্টার অভিযোগে এবং বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত এসব আসামিদের আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ প্রশাসন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে আটককৃতকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে পুলিশ সুপার মো. নাছির উদ্দিন আহমেদ জানান, সারা জেলায় চলা পুলিশের বিশেষ অভিযানে ১৭২ জনকে আটক করা হয়। বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে, আটক ১৭২ জনের মধ্যে ১২জন বিএনপির নেতাকর্মীকে আটক করা হয়েছে। নাশকতা সৃষ্টির চেষ্টার অভিযোগে তাদের আটক করে জামালপুর সদর থানা পুলিশ।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের বিভিন্ন স্থানে নাশকতা চেষ্টার অভিযোগে ১২জন নেতাকর্মীকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের হয়েছে। আদালতের মাধ্যমে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এ প্রসঙ্গে জামালপুর জেলা বিএনপির দপ্তর সম্পাদক গোলাম রব্বানী দলীয় নেতাকর্মীদের আটক করে হয়রানিমূলক মিথ্যা বানোয়াট মামলা দায়র করা হয়েছে বলে দাবি করেন। সেই সঙ্গে তিনি ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানান।

(আরআর/এসপি/ডিসেম্বর ০১, ২০২২)