স্টাফ রিপোর্টার : বিএনপির সমাবেশগুলোতে অংশগ্রহণ করে জনগণ সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। তিনি বলেন, তারেক রহমান বিএনপিকে সুসংগঠিত করে এমন এক যায়গায় দাঁড় করিয়েছেন, যা বর্তমান সরকারের জন্য আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। তারেক রহমানের সুযোগ্য নেতৃত্বে দল আজকে সুসংগঠিত। তিনি জনগণের অধিকারের জন্য লড়াই করছেন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে ‘আরাফাত রহমান কোকো ক্রীড়া সংসদ’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন সেলিমা রহমান।

সরকারের বিরুদ্ধে সমগ্র দেশ আজকে ঐক্যবদ্ধ দাবি করে সেলিমা রহমান বলেন, সমগ্র দেশ তার (তারেক রহমানের) কথায় ঐক্যবদ্ধ। এত অল্প সময়ের মধ্যে আমাদের নেতা যেভাবে বিভাগীয় সম্মেলন সফল করিয়েছেন, আমরা তো ভেবেছিলাম এই সমাবেশগুলোতে শুধু আমাদের নেতাকর্মীরাই অংশগ্রহণ করবেন। তবে সব ভুল দূর করে সাধারণ জনগণ এই সমাবেশগুলোতে মিশে গেছেন। কোনো বাধাই জনগণকে আটকাতে পারেনি। তারা আজকে সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে।

বিএনপির রাজনীতি হচ্ছে উৎপাদনমুখী দাবি করে সাবেক এই মন্ত্রী বলেন, শহীদ জিয়া বলেছিলেন, এদেশের মাটি হলো সোনার, যেখানে আমরা পরিশ্রম করে কাজ করলে দেশকে সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে পারবো। এদেশের মানুষ সুখে থাকতে পারবে।

সরকার যা কিছু বলছে ‘সব মিথ্যা’ বলছে মন্তব্য করে তিনি বলেন, সরকারের যে দুঃশাসন, যে স্বৈরশাসন তা ২০০৮ সাল থেকে চলছে। মাইনাস ওয়ান ফর্মুলায় যেখানে খালেদা জিয়াকে সড়াতে চেয়েছিল। সেটাই তারা ২০০৮-১৪ এবং ২০১৮ সালে নানা ষড়যন্ত্র করে বিনাভোটে ক্ষমতায় এসে বাংলাদেশকে চুষে খাচ্ছে। জনগণের টাকা লুট করে, বিদেশে পাচার করে তারা আজকে বড় বড় কথা বলছে। আজকে ব্যাংকগুলো খালি, মানুষের কোনো নিরাপত্তা নেই।

রক্তের হলি খেলা দিয়ে আওয়ামী লীগ দেশকে রক্তাক্ত করে দিচ্ছে বলে মন্তব্য করেন সেলিমা রহমান। তিনি বলেন, ওনারা আর কত রক্তের হলি খেলবেন। তারা (আওয়ামী লীগ) প্রতিনিয়ত নতুন নতুন খেলা খেলছে। যেটা ওবায়দুল কাদের সাহেব নিজেই বলে চলেছেন ‘আমরা খেলবো’। উনারা কত আর খেলবেন। আর কত রক্তের হলি খেলা উনাদের হাতের মধ্যে চলবে।

এখন থেকে এক দফা দাবিতে আন্দোলন করতে হবে জানিয়ে বিএনপির এই জাতীয় স্থায়ী কমিটির সদস্য বলেন, আমাদের আন্দোলন এই সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়া। যাতে করে যেই আসুক না কেন আমরা তাকে নিয়ে যেন জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারি।

(ওএস/এসপি/ডিসেম্বর ০১, ২০২২)