নওগাঁ প্রতিনিধি : আজ বৃহস্পতিবার শুরু হলো বিজয়ের মাস ডিসেম্বর। বিজয় মাসের প্রথম দিনেই নওগাঁয় নানা আয়োজনের মধ্য দিয়ে  মুক্তিযোদ্ধা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মুক্তিযোদ্ধা সংসদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য বিজয় র‌্যালী বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ফের সেখানে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালীটির নেতৃত্বে দেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারুন অল রশিদ। র‌্যালীতে জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের বীর মুক্তিযোদ্ধাগন এবং মুক্তিযোদ্ধাদের সন্তানেরা অংশ গ্রহণ করেন। মুক্তিযুদ্ধের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার এই স্লোগানে মুখরিত হয়ে ওঠে র‌্যালিটিতে।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারুন অল রশিদ বলেন, বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন মুক্তিযুদ্ধের অবিস্মরণীয় গৌরবদীপ্ত চূড়ান্ত বিজয় আসে এ মাসের ১৬ ডিসেম্বর। স্বাধীন জাতি হিসেবে বিশ্বে আত্মপরিচয় লাভ করে বাঙালিরা। অর্জন করে নিজস্ব ভূখ- আর সবুজের বুকে লাল সূর্যখচিত নিজস্ব জাতীয় পতাকা। ভাষার ভিত্তিতে যে জাতীয়তাবাদ গড়ে উঠেছিল, এক রক্তক্ষয়ী যুদ্ধের পর বিজয়ের মাধ্যমে ঘোষিত স্বাধীনতা পূর্ণতা পায় এ দিনে।

(বিএস/এসপি/ডিসেম্বর ০১, ২০২২)