স্টাফ রিপোর্টার : এবার সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহম্মদ এরশাদের সমালোচনা করলেন বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ। জাতীয় পার্টির প্রেসিডিয়াম ও এমপিদের যৌথ বৈঠকে এরশাদের কঠোর সমালোচনা করেন তিনি।

একাধিক প্রেসিডিয়াম সদস্যের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানানো হয়, অফিসের কর্মচারীদের পার্টির গুরুত্বপূর্ণ পদে রাখা, নেতা-কর্মীদের সঙ্গে সাক্ষাৎ না করা, দলে যোগদান করলেই প্রেসিডিয়ামের পদ দিয়ে দেওয়াসহ নানা বিষয়ে পার্টির চেয়ারম্যানের প্রতি ক্ষোভ প্রকাশ করেন রওশন। দীর্ঘ আট মাস পর গতকাল রোববার রাজধানীর স্পেকট্রা কনভেনশন সেন্টারে পার্টির এ যৌথসভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, চেয়ারম্যানের কার্যালয়ের কর্মকর্তা সুনীল শুভ রায় এবং মেজর (অব.) খালেদ আক্তারকে উদ্দেশ্য করে রওশন এরশাদ পার্টির চেয়ারম্যানের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, অফিসের কর্মচারীদের দলের বড় বড় পদে বসানো হয়েছে। কর্মচারীরা দলের পদ গ্রহণ করতে পারবে না। তারা বেতনভুক্ত কর্মচারী। পার্টির চেয়ারম্যান বেতনভুক্ত কর্মচারীদের কথায় সিদ্ধান্ত নেন। নেতা-কর্মীদের কথা কানে তুলেন না। চেয়ারম্যানকে এসব কর্মচারী ঘিরে রেখেছেন। কর্মচারীরা তিন-চারটা পদও ধরে রেখেছেন। এটা দুঃখজনক।

এদিকে পার্টির সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার প্রসঙ্গে রওশন বলেন, তিনি সার্বক্ষণিক পার্টির চেয়ারম্যানের পাশে থাকতেন। তিনিও পার্টির জন্য অনেক কাজ করেছেন।

নতুন মহাসচিব জিয়াউদ্দিন বাবলুকে উদ্দেশ্য করে বলেন, তিনি নিয়োগ পেয়েছেন। অথচ আমি কিছুই জানি না।

সংসদের সংরক্ষিত মহিলা এমপিদের প্রসঙ্গে বলেন, এ নিয়ে বাইরে অনেক কথা হয়েছে। বিশেষ করে পার্টির চেয়ারম্যানকে ঘিরে। যাদের সংসদে যাওয়ার কোনো যোগ্যতা নেই তাদেরও তিনি এমপি করার জন্য সুপারিশ করেছেন।

তিনি বলেন, পার্টির চেয়ারম্যানের সিদ্ধান্তের ভুল ধরার অর্থ বিরোধিতা করা নয়। আমরা সবাই চাই পার্টি শক্তিশালী হোক। পার্টির চেয়ারম্যানকে আবেগ পরিহার করতে হবে।

(ওএস/এটি/এপ্রিল ২৮, ২০১৪)