রবিউল ইসলাম, গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জের শালমারা ইউনিয়নে ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ উঠায় স্থানীয় সাংবাদিকরা তথ্য সংগ্রহ করতে গেলে ইউপি সদস্য দুদু মিয়া তাদের মোবাইল কেড়ে নিয়ে সাংবাদিকদের তথ্য দেওয়ার অভিযোগে ভূমিহীন নেতা আব্দুস সালামকে ব্যাপক মারপিট করেছে।

জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য দুদু মিয়া খাদ্যবান্ধব কর্মসূচির কার্ড অনলাইন করার বিষয়ে নানা অনিয়ম করলে এলাকার ভুক্তভোগীরা গত ২ নভেম্বর শালমারা রেলষ্টেশনে বিক্ষোভ সমাবেশ করেন। ওই সমাবেশে স্থানীয় হতদরিদ্ররা অভিযোগ তোলেন গত ঈদ-উল আযহায় সময় ইউ’পি সদস্য দুদু মিয়া প্রধানমন্ত্রীর বিশেষ ভিজিএফের কোন প্রকার চাল সুবিধাভোগীদের মাঝে বিতরন না করে আত্মসাৎ করেছে।

১ ডিসেম্বর বৃহস্পতিবার এসব বিষয়ে সাংবাদিকরা তথ্য করে বিকেল ৪ টার দিকে শালমারা রেলষ্টেশন থেকে শালমারা বাজারে পায়ে হেটে আসার পথে ইউ’পি সদস্য দুদু মিয়া খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার সাজু মিয়ার গোডাউনের কাছে পৌঁছিলে সাংবাদিকদের তথ্য দিয়ে সহযোগিতার অভিযোগে ভূমিহীন নেতা আব্দুস সালামের উপর ক্ষিপ্ত হয়ে তাকে পাকা রাস্তায় ফেলে দিয়ে মারপিট শুরু করে। এই দৃশ্য সাংবাদিকেরা ক্যামেরায় ধারন করলে দুদু মিয়া ছালামকে ছেড়ে দিয়ে সাংবাদিক নাঈমের স্মার্ট ফোন ছিনিয়ে নিয়ে সাংবাদিক শেখ মামুন হাসানের ফোন ছিনিয়ে নেওয়ার জন্য ধস্তাধস্তি করে। পরে স্থানীয় লোকজন আঃ সালামকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

এ ব্যাপরে সাংবাদিক আলমগীর হোসেন বাদী হয়ে ইউ’পি সদস্য দুদু মিয়াকে অভিযুক্ত করে রাতেই থানায় একটি এজাহার দায়ের করেছেন।

(আর/এসপি/ডিসেম্বর ০২, ২০২২)