মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী সুবর্ণচর উপজেলার ঐতিহ্যবাহী শ্রেষ্ঠ বিদ্যাপিঠ নোয়াপাড়া রেড ক্রিসেন্ট এম.এস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ সাহাব উদ্দিন ইউসুপ এর এর বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৩ ডিসেম্বর) সকাল ১০ টা নোয়াপাড়া রেড ক্রিসেন্ট এমএস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গণে অনুষ্ঠানের আয়োজন করে শিক্ষা প্রতিষ্ঠানটির প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের ।

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র নাজমুল হাসানের সঞ্চালনায় এবং স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি সদস্য নিজাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন, পিবিআই চট্টগ্রাম (মেট্রো) পুলিশ পরিদর্শক ও সুবর্ণচর উপজেলা সমিতি, চট্রগ্রাম এর সভাপতি আবু জাফর মোঃ ওমর ফারুক।

আরো বক্তব্য রাখেন সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতিও বিশিষ্ট সমাজ সেবক বাহার উদ্দিন খেলন, সুবর্ণচর উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মোঃ আবু জাহের, উপজেলা সহ-শিক্ষা অফিসার মহিউদ্দিন, সুবর্ণচর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর আব্দুল মতিন, ৩ নং চরক্লার্ক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আবুল বাশার ডিপটি, উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর আলম, বিদ্যালয়ের প্রাক্তন ও যুবলীগ নেতা মোঃ ওজি উল্লাহ ।

এছাড়াও অনুষ্ঠানের অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম ইউনাইটেড স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোহরাব হোসেন, শিক্ষক নেতা আলী আক্কাস, বিশিষ্ট ব্যবসায়ী বশির আহমেদ, বিশিষ্ট সমাজসেবক হানিফ ক্যাশিয়ার, সমাজসেবক ও শিক্ষানুরাগী নুরুল ইসলাম আজাদ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি সিরাজ উদ্দিন মেম্বার, অবঃ মাদ্রাসা শিক্ষক মাওঃ রেজওয়ানুল বারী, শিক্ষক ও সাংবাদিক আব্দুল কাইয়ুম, মোঃ ইমাম উদ্দিন সুমন, ব্যবসায়ী নুরের রহমান সহ প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আহবায়ক কমিটির সদস্যবৃন্দ, নবীন প্রবীণ শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনার সময় প্রাক্তন শিক্ষার্থী ও অথিতিরা বিদায়ী শিক্ষক সাহাব ইউসুফের শিক্ষাদান কর্ম জীবনের নানবিধ স্মৃতিচারণ করেন।

শিক্ষকের বিদায় সংবর্ধনাকে কেন্দ্র করে বেলা ১১ টায় শতাধিক মোটর সাইকেল নিয়ে শোভাযাত্রা বের করে বিদ্যালয়টির প্রাক্তন ছাত্রগণ, এলাকাবাসী ও ভিবিন্ন রাজিনিতিক ব্যক্তিবর্গ, মোটরসাইকেল শোভাযাত্রাটি চরক্লার্ক বাংলাবাজারের ভিবিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিদায় শিক্ষক আব্দুল মালেক স্যারকে তার বাড়ী থেকে অনুষ্ঠানস্থলে নিয়ে আসে।

অস্রুসিক্ত বিদায় বক্তব্যে শিক্ষক সাহাব উদ্দিন ইউছুপ বলেন, "আমি দীর্ঘ দিন নোয়াপাড়া রেড ক্রিসেন্ট এম.এস. সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষগতার মহান পেশায় নিয়োজিত ছিলাম, জীবনের সব সুখ আহলাদ বিসর্জন দিয়ে এই বিদ্যালয়টির জন্য কাজ করছি, আমার ছাত্র-ছাত্রীরা আজ দেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে, অনেকে ডাক্তার ইঞ্জিনিয়ার, প্রশাসনেসহ উচ্চ পর্যায়ে সুনামের সহিত কাজ করছেন। দীর্ঘ কর্মজীবনে যদি কোন ভুলত্রুটি হয়ে যায় আমি সকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আমার জন্য দোয়া করবেন”।

তিনি বর্তমান যুবসমাজকে মাদকের বিরুদ্ধে লড়াই করা এবং লেখাপড়ার মাধ্যমে সুন্দর ভবিষ্যত গড়ার আহবান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, চরক্লার্ক ইউনিয়ন আওয়ামিলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সামাজিক সংগঠনের প্রধান এবং এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষকের জন্য প্রাক্তন ছাত্র-ছাত্রীরা সম্মননা ক্রেস্টসহ ব্যবহারিক প্রকার উপহার সামগ্রী প্রদান করেন। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত অন্যান্য অতিথিদেরকেও সম্মাননা ক্রেষ্ট তুলে দেয়া হয়েছে।

(এস/এসপি/ডিসেম্বর ০৩, ২০২২)