দিলীপ চন্দ, ফরিদপুর : সরকার স্বীকৃত ঔষদ ব্যবসায়ীদের একমাত্র জাতীয় সংগঠন বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির ফরিদপুর জেলায় এক মতবিনিময় বর্ধিত সভা অনুষ্টিত হয়।

শনিবার (৩ ডিসেম্বর ) সকাল ১১টার দিকে সাভার বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট মেজবান পার্টি সেন্টারে শতাধিক রেজিস্ট্রার ফার্মাসিস্ট নিয়ে এক মতবিনিময় ও বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির কেন্দ্রীয় পরিচালক ও সহ-সভাপতি,ফরিদপুর জেলা শাখার মাজহারুল আলম চঞ্চল সভাপতির আসন গ্রহণ করেন।এ সময় উপস্থিত ছিলেন কামরুল হাসান চৌধুরী, চৌধুরী মেডিকেল হল। আকবর হোসেন রনি, মেসার্স রনি ড্রাগ হাউস। মোহাম্মদ আমিনুর রহমান, মেসার্স হাসিনা ড্রাগ হাউজ। রবীন্দ্র মজুমদার, মজুমদার ড্রাগ হাউজ। আ. খ. ম কামরুল হাসান, মেসার্স ইউনিক ড্রাগ হাউজ।অহিদুল ইসলাম বাবু, কাজী মেডিকেল হল। শাজাহান মোল্লা, মোল্লা ফার্মেসী। নারায়ণ চন্দ্র রায়, রায় ফার্মেসী। সুব্রত রায়, ন্যাশনাল মেডিকেল হল।

উক্ত মতবিনিময় সভায় গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা এবং সকল ঔষধ ব্যবসায়ী ও রেজিস্ট্রার ফার্মাসিস্টদের নানা দিক নির্দেশনা মাজহারুল আলম চঞ্চল, কেন্দ্রীয় পরিচালক ও সহ-সভাপতি, ফরিদপুর জেলা শাখা।

উক্ত মতবিনিময় সভায় বিভিন্ন উপজেলা থেকে আগত উপজেলার সভাপতি মন্ডলী ও অতিথিরা ব্যাবসায়ীদের কে অনুরোধ করে বলেন ঔষধের কোম্পানীর নির্ধারিত মুল্যর বাহিরে দাম না নেওয়া, নকল, ভেজাল, মেয়াদ উত্তীর্ণ ও অনুমোদন হীন ঔষধ বিক্রয় না করা, চিকিৎসকের প্রেসক্রিকসন ছাড়া ঔষধ বিক্রয় না করা এবং ঔষধ কোম্পানীর বিক্রয় বিধি ও সরকারি বিক্রয় বিধি মেনে ঔষধ বিক্রয়ের অনুরোধ জানান।

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এর কেন্দ্রীয় পরিচালক ও সহ-সভাপতি মাজহারুল আলম চঞ্চল, ফরিদপুর জেলা শাখা বলেন, সুন্দর সোনার বাংলাদেশ গড়তে সরকার মাদক ও দূর্নীতি মুক্ত, জঙ্গি-সন্ত্রাস মুক্ত গড়তে দৃঢ় প্রতিজ্ঞ।

এসময় তিনি আরো বলেন, ঔষধের মান নিয়ন্ত্রণ করার চেস্টা সরকারের রয়েছে, লাইন্সেন বিহীন দোকান ও ভেজাল ঔষধ দোকানে থাকবেনা,আপনারা কেউ যেন সমিতির নামে চাঁদাবাজি করেন না, কেউ চাঁদাবাজি করতে এলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্হা গ্রহন করা হবে। আপনারা স্বাধীনভাবে ব্যবসা করবেন।

একজন ফার্মাসিস্ট সব-সময় তৃনমূল স্থান থেকে সেবা প্রদান করে থাকেন, আর বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি সবসময় তাদের মুল্যায়ন করে থাকেন, বিসিডিএস ঔষধদের সঠিক মূল্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছে, সেই সাথে ঔষধ ব্যবসায়ীদের স্বার্থ, মর্যাদা, একাত্বতা, বৈধভাবে ব্যবসা পরিচলনা এবং স্বাস্থ্য সেবার মান উন্নত রাখতে কাজ করে যাচ্ছে। এবং যাতে ফার্মাসিস্ট ছাড়া কেউ ঔষধের দোকান করতে না পারে সেই লক্ষেও কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে উপজেলা এবং জেলা পর্যায়ে সকলে মিলেমিশে সততার সাথে যেন কাজ করতে পারে এই কামনা করে অনুষ্ঠান শেষ করেন।

(ডিসি/এসপি/ডিসেম্বর ০৩, ২০২২)