শাহ্ আলম শাহী, দিনাজপুর : পথচারীর থাপ্পড়ে নিহত ইজিবাইক চালক খালেকুল ইসলামের (৪০)  হত্যাকারিকে গ্রেফতার ও বিচারের দাবিতে রাজপথে থাকার অঙ্গীকার ব্যক্ত করেছে দিনাজপুর জেলা ব্যাটারি চালিত ইজিবাইক মালিক-চালক সোসাইটি।

এই দাবিতে আজ রবিবার সকাল ৬ থেকে দুপুর ২ টা পর্যন্ত সকল প্রকার ইজিবাইক চলাচল বন্ধ। জেলায় হঠাৎ করে ইজিবাইক চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা। হাসপাতাল রোগী নিয়ে যাওয়াসহ গুরুত্বপূর্ণকাজের জন্যে কেউ কেউ ইজিবাইক বের করলেও রাস্তার মোড়ে মোড়ে ও প্রধান সড়কগুলোতে সোসাইটির নেতা-কর্মীরা লাঠিসোটা নিয়ে দাঁড়িয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। বন্ধ করে দেয় চলাচল।

বিক্ষোভ মিছিল নিয়ে বেলা সাড়ে ১২ টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করে মালিক-চালক সোসাইটি। এসময় নিহত ইজিবাইক চালক খালেকুল ইসলাম (৪০) এর হত্যাকারিকে গ্রেফতার ও বিচারের দাবিতে জোরদাবি জানানো হয়। অবিলম্বে দোষি ব্যক্তিকে গ্রেফতার ও বিচার করা না হলে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে বলে হুসিয়ারি দেয়, বক্তারা।

এসময় জেলা ব্যাটারি চালিত ইজিবাইক মালিক-চালক সোসাইটি'র সভাপতি মো. আমজাদ হোসেন ও সাধারণ সম্পাদক মো.রাজু আহমেদ সহ অন্যান্যরা বক্তব্য দেন।

বক্তারা বলেন, যারা দিন-রাত ২৪ ঘন্টা মানুষের সেবায় কাজ করেন, তাদের মানুষ না ভেবে উল্টো ঠুনকো ঘটনায় হত্যা করা হয়। এটা অমানবিক। মানবধিকার চরম ভাবে লংঘন। এর বিচার চাই। অবিলম্বে গ্রেফতার চাই আসামীকে। তানাহলে আরো কঠোর আন্দোলবে যাবো আমারা। আমরা রাজপথেই থাকবো। এমন অঙ্গীকার ব্যক্ত করেন তারা।

প্রসঙ্গত, শুক্রবার দিনাজপুর শহরের চুড়িপট্টিস্থ চুরিপট্রি এলাকায় যানজটে পড়ে ইজিবাইক চালক খালেকুল ইসলাম ও পথচারী সন্তোষ ডালমিয়ার মধ্যে কথাকাটির জেরে সন্তোষ ডালমিয়া কর্তৃক মারধরের শিকার হয়ে খালেকুলের মৃত্যু হয়। নিহত খালেকুল দিনাজপুরের বিরল উপজেলার মোহনপুর এলাকার মৃত ছাবের হোসেনের ছেলে। ব্যক্তিজীবনে তিনি চার ছেলেমেয়ের পিতা। অন্যদিকে ওই পথচারীর নাম সন্তোষ ডাল মিয়া(৫৭)। শহরের মালদহপট্টি এলাকায় মেঘা বস্ত্রালয়ের স্বত্ত্বাধিকারী।

এ ঘটনার পর থেকে পলাতক রয়েছে,অভিযুক্ত সন্তোষ কুমার ডালমিয়া। এ ঘটনায় মামলা হয়েছে থানায়।

(এস/এসপি/ডিসেম্বর ০৪, ২০২২)