ইসমাম আহমেদ, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়ন স্বাস্থ কেন্দ্রে সহকারী সার্জন নিয়োগ দেওয়া হয়েছে। আজ রবিবার আনুষ্ঠানিক ভাবে হাসপাতালে উপস্থিত হয়ে ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা: নূর নেওয়াজ আহমেদ রোগী দেখা কার্যক্রম শুরু করেন।

নিয়োগ পাওয়া ডা: আবু নাইম মাহমুদ হাসান এখন থেকে প্রতি কর্ম দিবসে রোগী দেখবেন।

এ সময় শতাধিক রোগী চিকিৎসা নিতে উপস্থিত হয়েছিলেন। কয়েকজন রোগীর সাথে কথা বলে যানা যায়, উপজেলা ও সদর হাসপাতাল অনেক দূরে হওয়ায় সময় ও ব্যয় সাপেক্ষ্য ব্যপার। যার ফলে অনেকেই নানা রোগে ভুগলেও ভাল ডাক্তারের সাক্ষাত পায় না। এখন থেকে যে কোন সমস্যায় তারা চিকিৎসা পাবেন।

ঠাকুরগাঁওয়ের সীমান্তবর্তী এলাকা রাণীশংকৈল উপজেলার প্রত্যন্ত অঞ্চল ধর্মগড় ইউনিয়ন। এর পাশেই কাশিপুর ইউনিয়ন। দুই ইউনিয়ন মিলে এক লাখ মানুষের বসবাস। তবে উপজেলা থেকে ২০ কিমি দূরত্ব হওয়ায় স্বাস্থ্য বিষয়ে নানা জটিলতায় পড়তে হয় দুই ইউনিয়নের মানুষদের।

যদিও ২০ বছর আগে একজন এমবিবিএস ডাক্তার এ ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেসে বসতেন পরে তিনি চলে যাওয়ার পরে অবহেলিত হয়ে পরে এ অঞ্চলের মানুষেরা। নতুন করে ডাক্তার বসার বিষয়ে অ্যাডভোকেট মেহেদী হাসান নামে একজন আইনজীবী হাই কোর্টে রিট পিটিশন দাখিল করেন। আবেদনের প্রেক্ষিতে জেলা সিভিল সার্জনকে হাইকোর্ট থেকে দ্রুত ডাক্তার বসার ব্যাপারে নির্দেশনা প্রদান করা হয়। তারাই ধারাবাহিকতায় এখন থেকে ধর্মগড় ইউনিয়নের স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন এমবিবিএস ডাক্তার বসবে তার আনুষ্ঠানিক ভাবে সেটির শুভ সূচনা করা হয়।

এ সময় সিভিল সার্জন -ডা: নূর নেওয়াজ আহমেদ বলেন, আমরা সাধারন মানুষের কথা বিবেচনায় এখানে সহকারি সার্জন নিয়োগ দিয়েছি। আমরা জানতে পেরেছি এই হাসপাতালে অক্সিজেন ও এম্বুলেন্স এর সমস্যা রয়েছে। অক্সিজেন সমস্যা দ্রুত সমাধান হবে তবে এম্বুলেন্স এর জন্য আরো অপেক্ষা করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, ধর্মগড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান,শফিকুল ইসলাম মুকুল, ডা: আবু নাইম মাহমুদ হাসান সহকারী সার্জন ধর্মগড় স্বাস্থ্য কেন্দ্র, রানীসংকৈল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা
- প:প কর্মকর্তা আব্দুস সামাদ।

এ ছারাও শুভ শক্তি সোসাইটির সদস্য, জাহাঙ্গীর কবির নানন, ইমদাদুল হক মিলন, রাশিদ লোকমান লিটন, তুশার জব্বার, রহিত ঘোষ, নন ক্যাডার সোহেল, দরবেশ আলী,আব্দুর রহিম, রফিক আলী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সার্বিক ভাবে তদারকি করেন ধর্মগড় ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল বাস্তবায়ন কমিটির সভাপতি আহসান হাবিব শান্ত ও সাধারন সম্পাদন ইসমাম আহমেদ।

(আই/এসপি/ডিসেম্বর ০৪, ২০২২)