আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : চাঁদা দাবির ঘটনায় দায়ের করা মামলায় কারাগারে পাঠানো চিহ্নিত সন্ত্রাসীর সহযোগিরা এবার মামলার বাদি বীর মুক্তিযোদ্ধা মোঃ হাসেম গাজীকে হত্যার হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি জেলার বাকেরগঞ্জ উপজেলার দুধল ইউনিয়নের গোমাকৃষ্ণকাঠী গ্রামের।

বৃহস্পতিবার সকালে ওই গ্রামের বাসিন্দা দানবীর মুক্তিযোদ্ধা হাসেম গাজী অভিযোগ করে বলেন, বুধবার দিবাগত রাতে একই মামলার অপর আসামি মোঃ শাহাবুদ্দিন ও সেলিম মামলা প্রত্যাহারের জন্য তাকে বিভিন্নধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি প্রদর্শন করেন। এ ঘটনার পর তিনি অনেকটাই আতঙ্কিত হয়ে পরেছেন বলেও উল্লেখ করেন।

এজাহারে জানা গেছে, ইউনিয়নের চরগোমা গাজিরহাট বাজার সংলগ্ন নিজের জমিতে অতিসম্প্রতি মসজিদ, এতিমখানা ও মাদ্রাসার উন্নয়নমূলক (সংস্কার) কাজ শুরু করেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও দানবীর মোঃ হাসেম গাজী। কাজ শুরুর পর স্থানীয় চাঁদাবাজ সোহেলের নেতৃত্বে তার সহযোগিরা মুক্তিযোদ্ধার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। তাদের দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় সোহেল ও তার লোকজনে সংস্কার কাজ বন্ধ করে দেয়। এ ঘটনায় চাঁদাবাজ সোহেল, তার সহযোগি শাহাবুদ্দিন ও সেলিমকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়। ওই মামলায় গত ৫ ডিসেম্বর সোহেল আদালতে হাজির হয়ে জামিন আবেদনের প্রার্থনা করলে আদালতের বিচারক তাকে (সোহেল) জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

(টিবি/এসপি/ডিসেম্বর ০৮, ২০২২)