একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশা উপজেলা আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের মিছিলে ককটেল হামলার ঘটনায় বিএনপির ৪ নেতাকে গ্রেফতার করেছে পাংশা থানা পুলিশ। 

বুধবার (৭ ডিসেম্বর) দিবাগত রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামীদের গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার মৌরাট ইউনিয়নের ধুলিয়েট এলাকার হাজী মোকারম হোসেনের ছেলে বিএনপির কার্যকরী সদস্য আকরাম হোসেন সুমন, পাট্টা ইউপির পুঁইজোর গ্রামের আঃ জলিল মন্ডলের ছেলে ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, মাছপাড়া ইউনিয়নের যুবদলের আহ্বায়ক মোঃ এনামুল হক ও কসবামাজাইল ইউনিয়নের ১নং ওয়ার্ড বিএনপি'র সভাপতি মতিন বিশ্বাস।

উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর বিকালে উপজেলা আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগ, বিএনপি ও অঙ্গ সংগঠন কর্তৃক সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূল নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে মিছিল বের করেন।মিছিলটি পৌর এলাকার নারায়ণপুরে পৌঁছালে অতর্কিত দুইটি ককটেলের বিস্ফোরণ ঘটে এতে রাজিব ও আকমল হোসেন নামে দু'জন আহত হয়।

এ ঘটনায় উপজেলার হাবাসপুর ইউনিয়নের চরঝিকরি গ্রামের আবুল হোসেনের ছেলে যুবলীগ কর্মী আকমল হোসেন বাদী হয়ে পাংশা উপজেলা বিএনপির সভাপতি চাঁদ আলী খাঁন, বিধান কুমার বিশ্বাস লিয়াকত আলী সহ মোট ১৩ জন ও অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

পাংশা উপজেলা বিএনপির সভাপতি চাঁদ আলী খাঁন বলেন, আমাদের হয়রানি করতে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। ওই দিন বিএনপির কোন প্রোগ্রাম ছিল না। ১০ তারিখের সমাবেশ কে কেন্দ্র করে সারাদেশের মতো পাংশা উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে এই মামলা দেওয়া হয়েছে।

পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মাসুদুর রহমান বলেন, আওয়ামী যুবলীগ ছাত্রলীগের মিছিলে ককটেল বোমা হামলার মামলায় উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বৃহস্পতিবার সকালে রাজবাড়ী আদালতে সোপর্দ করা হয়েছে।

(একেএমজি/এসপি/ডিসেম্বর ০৮, ২০২২)