সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া : সফল নারী হিসেবে বেগম রোকেয়া দিবসে জয়িতা নারী পদক পেয়ে জেলা ও উপজেলায় সংবর্ধিত হলেন নূরজাহান খান। তিনি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মাষ্টারের সহধর্মীনি। শুক্রবার বিকেলে জয়ীতা পদক তুলে দেয়ার সময় কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার কাবেরী জালাল বলেছেন, নারীরা যারা আছেন তাদের প্রত্যেককেই দৃপ্ত পদক্ষেপে রাষ্ট্র, সামাজিক ও মানবিক কাজে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, কোন অবস্থাতেই নিজেদের কর্মের কারণে যাতে নারীরা পিছিয়ে না থাকেন, সে দিকে সমাজের অগ্রসরমান নারীদের খোঁজখবর রাখতে হবে। তিনি বলেন, আমরা নারী আমরাও পারি এ কথা সমাজে এখন আর প্রমাণ দেখানোর বিষয় আর নেই।

কেন্দুয়া উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত বেগম রোকেয়া দিবসে সফল নারী হিসেবে নূরজাহান খানের হাতে জয়িতা পদক তুলে দেয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রহিমা আক্তারের সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম।

তিনি বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে গর্বিত। আজ আমার সহকর্মী মুক্তিযোদ্ধার স্ত্রী সফল নারী হিসেবে জয়িতা পদক পেয়েছেন। এজন্য তাকে এবং উপজেলা প্রশাসনের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভুঞা, ওসি মোঃ আলী হোসেন পিপিএম। এছাড়া আরো বক্তব্য রাখেন সৈয়দা আফজালুন্নেছা রুমি, স্বর্ণ কিশোরী নামিরা হক দৃষ্টি ও শিক্ষার্থী ফারজানা আক্তার।

(এসবিএস/এএস/ডিসেম্বর ১০, ২০২২)