সাতক্ষীরা প্রতিনিধি : ডিবি পুলিশের সঙ্গে যোগসাজসে চাচাকে হত্যার প্রতিবাদ করায় বাবার নির্যাতন সইতে না পেরে এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে। বৃহষ্পতিবার সন্ধ্যায় সাতক্ষীরার তালা উপজেলার দোহার গ্রামে এ ঘটনা ঘটে। মৃতের নাম শাপলা খাতুন (১৪)। সে সাতক্ষীরার তালা উপজেলার দোহার পল্লীস্মৃতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী ও দোহার গ্রামের শাহীন শেখের মেয়ে।

মৃতের স্বজনরা জানায়, সাড়ে তিনমাস আগে দোহার গ্রামের কলেজ শিক্ষক বিপ্লব শেখকে তার প্রতিপক্ষ শাহীন শেখ ও তার ভাইয়েরা ডিবি পুলিশ ও সন্ত্রাসী ভাড়া করে পরিকল্পিতভাবে হত্যা করে। এ নিয়ে দেশজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে। এ ধরণের হত্যার প্রতিবাদ জানায় শাহীন শেখের স্ত্রী মর্জিন্,া মেয়ে মিতু ও শাপলা। এজন্য তারা তিনজন শাহীনের হাতে নির্যাতিত হয়েছে। একইভাবে বৃহষ্পতিবার সন্ধ্যায় বিপ্লব চাচাকে হত্যার বিষয়ে বাবাকে দায়ী করায় শাহীন শেখ বেধড়ক পিটিয়ে জখম করে শাপলাকে। একপর্যায়ে নির্যাতন সইতে না পেরে শাপলা ঘরের আড়ায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে।
এ ব্যাপারে তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলাম জানান, বিষয়টি তিনি শুনেছেন। লাশ আনার জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(আরএনকে/পি/অক্টোবর ১৬, ২০১৪)