অরিত্র কুণ্ডু, ঝিনাইদহ : বিপদেই বন্ধুর পরিচয়—এ কথা জানতে ঈশপের গল্পে চোখ বোলাতে হয় না। আশপাশে তাকালেই এমন অনেক উদাহরণ চোখে পড়ে। ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপি ও শৈলকূপা উপজেলার ত্রিবেনী ইউনিয়নের পদমদী গ্রামের আদিল উদ্দিন মাস্টারের বন্ধুত্ব সেই শৈশব কৈশোর থেকেই। স্কুল পর্যায়ে একইসাথে লেখাপড়া করেছেন স্থানীয় বসন্তপুর মাধ্যমিক বিদ্যালয়ে। জীবন বসন্তে অনেক লড়াই-সংগ্রাম করেছেন একই সাথে।

গত সোমবার হৃদরোগে আক্রান্ত হয়ে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি হন আদিল উদ্দীন মাস্টার। এদিকে পেশাগত কাজে ঢাকাতে ব্যস্ত সময় পার করছিলেন আব্দুল হাই এমপি। হঠাৎ করেই বন্ধুর অসুস্থতার খবর পেয়ে ঢাকা থেকে মঙ্গলবার দুপুরে বন্ধু আদিল উদ্দীন মাস্টারকে দেখতে ঝিনাইদহ সদর হাসপাতালে ছুঁটে আসেন আব্দুল হাই এমপি। সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। পরে এমপি হাই বন্ধুর চিকিৎসার সার্বিক খোঁজখবর নেন ও চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা করেন।

এ বিষয়ে আব্দুল হাই এমপি বলেন,আদিলের সাথে আমার সেই শৈশব থেকে সম্পর্ক। আমরা একই স্কুলে পড়ালেখা করেছি। আমার জীবনের অনেক লড়াই-সংগ্রামের সাথী ছিল ও। জীবন সায়াহ্নে এসে ওর পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে।

(একে/এসপি/ডিসেম্বর ২৭, ২০২২)